scorecardresearch
 

Jalpaiguri Tornado-Amit Shah: মমতাকে ফোন অমিত শাহের, উত্তরবঙ্গের ঘূর্ণিঝড় নিয়ে হল কথা

জলপাইগুড়ির ঝড়ে ক্ষয়ক্ষতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন অমিত শাহ। পরিস্থিতি কেমন জানতে ফোন করলেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। দিলেন সহায়তার আশ্বাসও। রবিবার ভয়ঙ্কর ঝড়ে জলপাইগুড়ি, ধূপগুড়ি, ময়নাগুড়ি সহ বিস্তীর্ণ এলাকা কার্যত তছনছ হয়ে যায়।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন অমিত শাহের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন অমিত শাহের
হাইলাইটস
  • জলপাইগুড়ির ঝড়ে ক্ষয়ক্ষতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন অমিত শাহ। পরিস্থিতি কেমন জানতে ফোন করলেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।
  •  রবিবার ভয়ঙ্কর ঝড়ে জলপাইগুড়ি, ধূপগুড়ি, ময়নাগুড়ি সহ বিস্তীর্ণ এলাকা কার্যত তছনছ হয়ে যায়। শুধু তাই নয়। পার্শ্ববর্তী রাজ্যগুলিতেও চলে ঝড়ের তাণ্ডব।
  • উত্তরবঙ্গে ঝড়ের পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

জলপাইগুড়ির ঝড়ে ক্ষয়ক্ষতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন অমিত শাহ। পরিস্থিতি কেমন জানতে ফোন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। দিলেন সহায়তার আশ্বাসও। রবিবার ভয়ঙ্কর ঝড়ে জলপাইগুড়ি, ধূপগুড়ি, ময়নাগুড়ি সহ বিস্তীর্ণ এলাকা কার্যত তছনছ হয়ে যায়। শুধু তাই নয়। পার্শ্ববর্তী রাজ্যগুলিতেও চলে ঝড়ের তাণ্ডব। উত্তরবঙ্গে ঝড়ের পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এবার এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি লেখেন, 'ঝড়ের কারণে পশ্চিমবঙ্গ, অসম এবং মণিপুরের ব্যাপক ক্ষয়ক্ষতির জন্য আমি গভীরভাবে উদ্বিগ্ন। মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছি এবং সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছি। নিহতদের পরিবারের প্রতি আমি আন্তরিক সমবেদনা জানাই এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। বিজেপির সমস্ত কার্যকর্তাদের এই সঙ্কটের সময়ে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার এবং তাদের সম্ভাব্য সবরকম সাহায্য করার আবেদন করছি।'

অমিত শাহের টুইট

সূত্রের খবর, এখনও পর্যন্ত এই ঝড়ে ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। যদিও বেসরকারি সূত্রে দাবি, ঝড়ে মৃতের সংখ্যা ৫। উত্তরবঙ্গের একটি ভিডিও-ও ভাইরাল হয়েছে।

রবিবার জলপাইগুড়ি, ময়নাগুড়িতে প্রায় ৩০ কিলোমিটার এলাকা জুড়ে টর্নেডোর তাণ্ডব চলে। মাত্র ১০ মিনিটের ঝড়েই সম্পূর্ণ এলাকা তছনছ হয়ে যায়। গাছ, বাড়ি ভেঙে পড়েছে। প্রাণ হারান ৪ জন। জখম শতাধিক। 

আরও পড়ুন

বাড়িঘর ভেঙে পড়া, গবাদি পশুর মৃত্যুতে বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন স্থানীয়রা গাছপালা ভেঙে পড়ে বন্ধ বহু রাস্তাঘাট। 

রবিবার রাত সাড়ে ৯টায় বিশেষ বিমানে বাগডোগরা রওনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মন্ত্রী অরূপ বিশ্বাস। 

ঝড়ের ফলে মৃত ও আহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যান মুখ্যমন্ত্রী। 

Advertisement

Advertisement