scorecardresearch
 

Asian Games 2023 Gold Richa Ghosh: ইতিহাস রিচার, স্বর্ণজয়ী মেয়ের জন্মদিনে সারপ্রাইজ দিতে চান মা-বাবা

Asian Games 2023 Gold Richa Ghosh: রিচার বাবা মানবেন্দ্র ঘোষের কথায়, "বহু টুর্নামেন্ট দেশের হয়ে মেয়ে জিতেছে। আরও জিতবে, কিন্তু এশিয়ান গেমসের মত ঐতিহ্য ও গুরুত্বপূর্ণ এই ধরনের প্রতিযোগিতায় সোনা জয়, আলাদা মাত্রা রাখে। এটি সারা জীবন উপভোগ করার মত মুহূর্ত।"

Advertisement
২৮-এ জন্মদিনে বাড়ি ফিরবে এশিয়ান গেমসে সোনাজয়ী রিচা, সারপ্রাইজ পার্টি দিতে চায় পরিবার ২৮-এ জন্মদিনে বাড়ি ফিরবে এশিয়ান গেমসে সোনাজয়ী রিচা, সারপ্রাইজ পার্টি দিতে চায় পরিবার
হাইলাইটস
  • ২৮-এ জন্মদিনে বাড়ি ফিরবে
  • এশিয়ান গেমসে সোনাজয়ী রিচা
  • সারপ্রাইজ পার্টি দিতে চায় পরিবার

Asian Games 2023 Gold Richa Ghosh: কিছুক্ষণ আগেই মেয়ে দেশের হয়ে সোনা জিতেছেন। ইতিহাস গড়েছে ভারতের মেয়েরা। চিনের হুয়াংঝাউতে শ্রীলঙ্কাকে ফাইনালে হারিয়ে এশিয়ান গেমসে ক্রিকেটে গোল্ড মেডেল জয়ী ভারতীয় মহিলাদের দলে রয়েছেন মেয়ে রিচা ঘোষ।  ফাইনালে দ্রুত ফিরতে হলেও টুর্নামেন্টে তাঁর ব্য়াটিং ও কিপিং নজড় কেড়েছে। ফলে গোটা দেশের সঙ্গে বাড়িতে উচ্ছ্বাসে ভাসছেন পরিবারের সকলেই। এখন অপেক্ষা করছেন সোনার এর ঘরে ফেরার।

রিচার বাবা মানবেন্দ্র ঘোষের কথায়, "বহু টুর্নামেন্ট দেশের হয়ে মেয়ে জিতেছে। আরও জিতবে, কিন্তু এশিয়ান গেমসের মত ঐতিহ্য ও গুরুত্বপূর্ণ এই ধরনের প্রতিযোগিতায় সোনা জয়, আলাদা মাত্রা রাখে। এটি সারা জীবন উপভোগ করার মত মুহূর্ত।"

খেলার আগে রবিবার রাতে রিচার সঙ্গে ফোনে কথা হয়েছে, বাবা মানবেন্দ্রবাবু মা স্বপ্না দেবীর। কি বললেন তারকা মেয়েকে? নিজে প্রাক্তন খেলোয়াড় হওয়ার সুবাদে কোন পরামর্শ দিয়েছেন কি? বাবা জানালেন, "রিচা এখন পরামর্শের উর্ধ্বে। যা কথা হয়েছে ক্রিকেটের বাইরে। এখন আমরা মুখিয়ে রয়েছি রিচার ফেরার জন্য। জানালেন, ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার শিলিগুড়ি ফেরার কথা বিচার। ২৮ তারিখ রিচার জন্মদিন, সেটি বিশেষভাবে সেলিব্রেট করার ইচ্ছা রয়েছে।

আরও পড়ুন

রিচা ঘোষ উইকেটকিপার

এশিয়ান গেমসে সোনা পেয়েছে ভারত। তার সদস্য শিলিগুড়ির মেয়ে রিচা ঘোষ। উচ্ছ্বসিত শিলিগুড়ির সুভাষপল্লির ঘোষ পরিবার। বিগত সাত-আট বছর ধরে জন্মদিনের দিন কখনওই বাড়িতে থাকা হয় না সোনার মেয়ের। এবার সুযোগ এসেছে। তাও আবার এশিয়ান গেমসে সোনা পাওয়ার ঠিক দু'দিন পরেই। ফলে বাড়তি উদ্দীপনা এবং উৎসাহ রয়েছে পরিবারের মধ্যে। তাঁরা এখন মেয়েকে সারপ্রাইজ দিতে চাইছেন। বেশ কিছু পরিকল্পনা রয়েছে, তবে এই মুহূর্তে সংবাদ মাধ্যম সামনে মুখ খুলতে চাইছেন না। তাহলে হয়তো কোনওভাবে মেয়ের কানে পৌঁছে যাবে। তাহলে আর সারপ্রাইজ থাকবে না। তবে মেয়ের পছন্দের কিছু খাবার বানানোর চেষ্টা করবেন। যদিও সতর্ক, মা স্বপ্নাদেবী। কারণ সব সময় পছন্দের জিনিস খাওয়া এখন সম্ভব নয়। খাবার ডায়েট মেনে খেতে হয়। তাই ইচ্ছে থাকলেও সব রকম খাবার খায় না মেয়ে। তার মধ্যেও যতটুকু সম্ভব আবদার রাখার চেষ্টা করবেন।

Advertisement
রিচা ঘোষ ব্যাটার

বাগডোগরা বিমানবন্দর থেকে তাঁকে সংবর্ধনা দিয়ে আনার কথা রয়েছে। তবে তা পরিস্থিতি ও আবহাওয়ার উপর নির্ভর করে বদল হতে পারে। মানবেন্দ্রবাবু জানিয়েছেন, মেয়ের এই সাফল্য অন্য যে কোনও টুর্নামেন্ট জয়ের চেয়ে অনেক বেশি। এশিয়ান গেমসে পদক আনা সকলের স্বপ্ন থাকে। যা মেয়ের মাধ্যমে পূরণ হয়েছে। আরও সাফল্যের আকাঙ্খা বাড়িয়ে দিয়েছে এই জয়।

২৭ তারিখ যেদিন রিচা ফিরবেন, সেদিন মেয়র একাদশ বনাম রিচা ঘোষ একাদশের একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করার কথা রয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে সেখানে উপস্থিত থাকবেন রিচা। শহরের প্রাক্তন খেলোয়াড়দের নিয়ে এই ম্যাচের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন মানবেন্দ্রবাবু। সব মিলিয়ে জমজমাট সেলিব্রেশনের পরিকল্পনা রয়েছে ঘোষ পরিবারের।

 

Advertisement