scorecardresearch
 

NBSTC Bus Service: বালুরঘাট থেকে শিলিগুড়ি-কোচবিহার রাতের সরকারি বাস পরিষেবা চালু হচ্ছে

উত্তরবঙ্গে বেশিরভাগ শহরেই আন্তঃশহর রুটেই রাতে সরকার বাস চলে না। তাই রাতে একচেটিয়া রমরমা বেসরকারি বাসের। এবার সেই একচ্ছত্র সাম্রাজ্যে ভাগ বসাতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থাবা এনবিএসটিসি (NBSTC)। এবার বালুরঘাট-শিলিগুড়ি ও বালুরঘাট-কোচবিহার রাত্রিকালীন বাস পরিষেবা চালু করতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা।

Advertisement
বালুরঘাট থেকে শিলিগুড়ি-কোচবিহার রাতের সরকারি বাস পরিষেবা চালু হচ্ছে বালুরঘাট থেকে শিলিগুড়ি-কোচবিহার রাতের সরকারি বাস পরিষেবা চালু হচ্ছে

Balurghat To Coachbenhar Siliguri Government Bus Bervice: কলকাতা-শিলিগুড়ি বা বালুরঘাট-কলকাতা রাতের বাস সার্ভিস চালু থাকলেও। উত্তরবঙ্গে বেশিরভাগ শহরেই আন্তঃশহর রুটেই রাতে সরকার বাস চলে না। তাই রাতে একচেটিয়া রমরমা বেসরকারি বাসের। এবার সেই একচ্ছত্র সাম্রাজ্যে ভাগ বসাতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থাবা এনবিএসটিসি (NBSTC)। এবার বালুরঘাট-শিলিগুড়ি ও বালুরঘাট-কোচবিহার রাত্রিকালীন বাস পরিষেবা চালু করতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা।

এই দুই শহরে রাত্রি কালীন সরকারি বাস পরিষেবা নেই। এই পরিষেবা চালু হলে, যাত্রীরা নিশ্চিন্ত আর সস্তায় পরিষেবা পাবেন। পাশাপাশি বেশ কিছু নতুন বাস আসছে সংস্থার হাতে ৷ সেগুলিতে আরও বেশি লাক্সারি এবং নিরাপত্তা মিলবে। দ্রুত এই বাস পরিষেবা চালু হবে। শনিবার বালুরঘাটে সরকারি বাস ডিপো পরিদর্শনে এসে এমনটাই জানালেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা চেয়ারম্যান পার্থপ্রতিম রায়।

আপাতত বালুরঘাট থেকে শিলিগুড়ি ও কোচবিহার রুটে রাতে কোনও সরকারি বাস চলে না। এবার ওই রুটে রাত্রীকালীন বাস চালু করার উদ্যোগ নিচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। শিলিগুড়ি ও কোচবিহার রুটে বালুরঘাট থেকে রাত্রীকালীন এসি বাস দেওয়া হবে৷ শনিবার বালুরঘাটে সরকারি বাস ডিপো পরিদর্শন করে জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়।

শনিবার বালুরঘাটে সরকারি বাস ডিপো ঘুরে দেখার পাশাপাশি কর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। তাদের সমস্যার কথা শোনেন। শুধু নতুন বাস নয়, বালুরঘাট স্টেট বাস টার্মিনাসকেও নতুন করে সাজানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। ফ্লোর ও নতুন বিল্ডিং করে নবরুপে সাজানো হবে বলে জানা গিয়েছে। অন্যদিকে, গৌড়বঙ্গের পর্যটন কেন্দ্র নিয়ে বিশেষ বাস চালুর চিন্তাভাবনা করছে সংস্থা।

 

Advertisement