scorecardresearch
 

Fake Aaadhar Car Syndicate: ভুয়ো আধার কার্ড তৈরির চক্র ফাঁস, উত্তর দিনাজপুরের করণদিঘিতে চাঞ্চল্য

থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে ঝাড়বাড়ি এলাকায় একটি কাস্টমার সার্ভিস পয়েন্ট (সিএসপি) থেকে এই বেআইনি কারবার চলত বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। গ্রামবাসীদের থেকে মোটা টাকা নিয়ে তাঁদের ভুয়ো আধারকার্ড বানিয়ে দেওয়া হত।

Advertisement
ভুয়ো আধার কার্ড তৈরির চক্র ফাঁস, উত্তর দিনাজপুরের করণদিঘিতে চাঞ্চল্য ভুয়ো আধার কার্ড তৈরির চক্র ফাঁস, উত্তর দিনাজপুরের করণদিঘিতে চাঞ্চল্য
হাইলাইটস
  • ভুয়ো আধার কার্ড তৈরির চক্র ফাঁস
  • উত্তর দিনাজপুরের করণদিঘিতে চাঞ্চল্য

Fake Aaadhar Car Syndicate: ভুয়ো আধার কার্ড তৈরির একটি চক্রের পর্দা ফাঁস করল পুলিশ। উত্তর দিনাজপুরের করণদিঘি থানার কাছেই এই চক্রটি  পুলিশের চোখে ধুলো দিয়ে চলছিল বলে জানা গিয়েছে। অবশেষে হদিশ পেয়ে চক্রটির কাজকর্ম বন্ধে করে দেয় পুলিশ। একাধিক নথি ও সরঞ্জামও উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ গরমে চা খেয়ে সারিয়ে নিন পেটের গণ্ডগোল, হজমের সমস্য়া

থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে ঝাড়বাড়ি এলাকায় একটি কাস্টমার সার্ভিস পয়েন্ট (সিএসপি) থেকে এই বেআইনি কারবার চলত বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। গ্রামবাসীদের থেকে মোটা টাকা নিয়ে তাঁদের ভুয়ো আধারকার্ড বানিয়ে দেওয়া হত। এই কারবারের পেছনে প্রদীপ পাল ও দীপক কুমার নামে দুজনের নাম জানতে পেরেছে পুলিশ। প্রদীপ পালের এক ভাইও এই কাজে সহযোগিতা করত বলে জানতে পেরেছে পুলিশ। গ্রামে গ্রামে ঘুরে দালালচক্রের লোকজন গরিব মানুষকে আধার কার্ড বানানোর টোপ দিত বলে অভিযোগ।

গোপন সূত্রে এই কর্মকাণ্ডের খবর পৌঁছোয় জেলা প্রশাসনের কর্তাদের কাছে। বিগত মাসের শেষ সপ্তাহে ইসলামপুরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অনিরুদ্ধ লামা ও করণদিঘির বিডিও নীতিশ তামাং যৌথ অভিযান চালিয়ে সিএসপি সেন্টার থেকে অবৈধভাবে আধার কার্ড তৈরির সরঞ্জাম, বার্থ সাটিফিকেট সহ অন্যান্য নথি উদ্ধার করেন। সিল করে দেওয়া হয় ওই সিএসপি কেন্দ্রটি। অবশেষে জেলা প্রশাসনের নির্দেশে করণদিঘি থানায় সিএসপির কর্ণধার প্রদীপ পাল, তাঁর ভাই ও দীপক কুমারের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন করণদিঘির বিডিও নীতিশ তামাং। পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে। নীতিশ তামাং জানান, বিহারের একটি সংস্থার আধার কার্ড তৈরির পাসওয়ার্ড ব্যবহার করে এই কারবার চলত। করণদিঘি থানার জনৈক পুলিশ আধিকারিক পলাশ মোহন্ত জানান, অভিযুক্তদের ধরতে পুলিশি অভিযান চালানো হচ্ছে।

Advertisement

 

Advertisement