scorecardresearch
 

Omprakash Mishra Governor CV Ananda Bose: NBU-র প্রাক্তন উপাচার্য ওমপ্রকাশের বিরুদ্ধে তদন্ত, নির্দেশ রাজ্যপালের

Omprakash Mishra Governor CV Ananda Bose: সূত্রের পাওয়া খবরে জানা গিয়েছে, নিজের আচার্যপদে আসীন থাকাকালীন বিশ্ববিদ্যালয়ের খরচ থেকে বিভিন্ন প্রশাসনিক সিদ্ধান্ত সহ, ওমপ্রকাশ মিশ্রের সমস্ত কাজের বিষয়েই তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

Advertisement
NBU-র প্রাক্তন উপাচার্য ওমপ্রকাশের বিরুদ্ধে তদন্ত, নির্দেশ রাজ্যপালের NBU-র প্রাক্তন উপাচার্য ওমপ্রকাশের বিরুদ্ধে তদন্ত, নির্দেশ রাজ্যপালের
হাইলাইটস
  • NBU-র প্রাক্তন উপাচার্যের বিরুদ্ধে তদন্ত
  • ওমপ্রকাশ মিশ্রের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত
  • নির্দেশ রাজ্যপাল সিভি আনন্দ বোসের

Omprakash Mishra Governor CV Ananda Bose: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ওমপ্রকাশ মিশ্রের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। পদাধিকার সূত্রে তিনি বিশ্ববিদ্যালয়ের আচার্য। রাজভবন সূত্রে এই খবর সামনে আসতেই শুরু হয়েছে নানারকম জল্পনা। তবে এখনও উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে এমন কোনও নির্দেশ আসেনি বলেই জানা গিয়েছে। ওমপ্রকাশ মিশ্র নিজেও জানিয়েছেন, তিনি এমন খবর শুনলেও কোনও চিঠি পাননি। পাশাপাশি ক্ষোভও উগরে দিয়েছেন তিনি। জানা গিয়েছে প্রাক্তন উপাচার্যের বিরুদ্ধে তদন্ত করবেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বর্তমান অন্তর্বর্তী উপাচার্য। কয়েক দিন আগে, অন্তর্বর্তী উপাচার্যের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল। 

সূত্রের পাওয়া খবরে জানা গিয়েছে, নিজের আচার্যপদে আসীন থাকাকালীন বিশ্ববিদ্যালয়ের খরচ থেকে বিভিন্ন প্রশাসনিক সিদ্ধান্ত সহ, ওমপ্রকাশ মিশ্রের সমস্ত কাজের বিষয়েই তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। যদিও রাজভবনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সংবাদমাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন ওমপ্রকাশ মিশ্র। তিনি একটি সংবাদমাধ্যমকে জানান, ‘আমার বিরুদ্ধে তদন্ত, অথচ এই তদন্তের ব্যাপারে আমাকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। চিঠিও দেওয়া হয়নি। এ খবর সম্মানীয় আচার্য রাজভবনের হোয়াটসঅ্যাপ গ্রুপে জানাচ্ছেন।" তিনি প্রশ্ন তুলেছেন এটা কতটা আইনসম্মত। এভাবে আচার্যের দফতর পরিচালিত হয় কি না, তাও জানতে চেয়েছেন তিনি। তিনি কেন এখনও কোনও চিঠি পাননি,তা নিয়েও প্রশ্ন তোলেন ওমপ্রকাশবাবু।

এর আগে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার পরই তিন মাসের জন্য অন্তর্বতীকালীন উপাচার্য করা হয় তৃণমূল নেতা ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক অধ্যাপক ওমপ্রকাশ মিশ্রকে। পরে ১ মাসের জন্য তাঁর মেয়াদও বাড়ানো হয়। সম্প্রতি উত্তরবঙ্গ সফরে এসে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে এক বৈঠকে যোগ দেন রাজ্যপাল। সূত্রের খবর, সেই বৈঠকেই ওঠে ওমপ্রকাশ মিশ্রের প্রসঙ্গ। তিনি উপাচার্য থাকাকালীন জমি বিবাদে উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের জমি হোটেল ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের জন্য বেসরকারি সংস্থার হাতে তুলে দেওয়া হচ্ছে বলে অভিযোগ ওঠে। যদিও পরে এই পরিকল্পনা বাতিল করা হয়।

আরও পড়ুন

Advertisement

 

Advertisement