scorecardresearch
 

Udayan Guha: ৫ কোটি টাকা দিন, KLO-র চিঠি পেয়ে উদয়নের কটাক্ষ, 'হালখাতা পেলাম'

চিঠিকে হালখাতা বলে কটাক্ষ করলেন উদয়ন। উদয়ন লিখলেন, 'সকালে ঘুম থেকে উঠেই পেলাম হালখাতার চিঠি। কোনও এক কোচ আর্মির অ্যাকাউন্ট থেকে এই চিঠিটি হোয়াটস অ্যাপে পাঠিয়ে ওদের স্বাধীনতা আন্দোলনের জন্য ১০ দিনের মধ্যে মাত্র ৫ কোটি টাকা চাওয়া হয়েছে।' 

Advertisement
Udayan Guha Udayan Guha

কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন (KLO)-র তরফ থেকে ৫ কোটি টাকা চেয়ে চিঠি পাঠানো হল রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা উদয়ন গুহকে। চিঠিতে দাবি করা হয়েছে, ১০ দিনের মধ্যে উদয়নকে ৫ কোটি টাকা দিতে হবে KLO-র তহবিলে। চিঠিকে কটাক্ষ করে 'হালখাতা' বললেন উদয়ন।

আজ অর্থাত্‍ বুধবার উদয়ন গুহ একটি ফেসবুক পোস্ট করেছেন। তাতে তিনি KLO-এর একটি চিঠির ছবি দিয়েছেন। চিঠির বয়ান হল, 'কামতাপুরকে পৃথক রাজ্য গড়তে সংগঠন ১৯৯৩ সাল থেকে লড়াই করছে। সেই লড়াইকে জারি রাখতে আপনাকে অনুরোধ ১০ দিনের মধ্যে তহবিলে ৫ কোটি টাকা দান করুন।' চিঠিকে হালখাতা বলে কটাক্ষ করলেন উদয়ন। উদয়ন লিখলেন, 'সকালে ঘুম থেকে উঠেই পেলাম হালখাতার চিঠি। কোনও এক কোচ আর্মির অ্যাকাউন্ট থেকে এই চিঠিটি হোয়াটস অ্যাপে পাঠিয়ে ওদের স্বাধীনতা আন্দোলনের জন্য ১০ দিনের মধ্যে মাত্র ৫ কোটি টাকা চাওয়া হয়েছে।' 

আরও পড়ুন

অভিযোগ, লোকসভা ভোটের আগেও উদয়নকে হুমকি দেওয়া হয়েছিল। পুলিশ জানিয়েছে, বেশ কিছুদিন ধরেই টাকা চেয়ে এ ধরনের হুমকি চিঠি অসম-বাংলা সীমানার বক্সিরহাট, কামাক্ষ্যাগুড়ি, বারোবিশা এলাকার প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের কাছে পাঠানো হচ্ছে । হুমকি চিঠি কেএলও চিফ জীবন সিংহের লেটার হেডে পাঠানো হচ্ছে বলেও জানা গিয়েছে ৷ ঘটনায় ইতিমধ্যে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রথমদফায় ভোট হয়ে গিয়েছে কোচবিহারে। তারপরেও উদয়ন গুহর কাছে আসা এই চিঠি ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। কোচবিহারে তৃণমূল কংগ্রেসের দাপুটে নেতা হিসেবেই পরিচিত উদয়ন গুহ। 

Advertisement