scorecardresearch
 

Loksabha Election 2024 Darjeeling: দলেরই MLA-র বিরুদ্ধে কমিশনে BJP প্রার্থী রাজু, দার্জিলিঙে কী চলছে?

Loksabha Election 2024: নির্বাচনের কয়েক ঘণ্টা আগে বিস্ফোরক অভিযোগ করেছেন রাজু বিস্তা ৷ তিনি জানিয়েছেন, সাম্প্রতিক অতীতে, বিষ্ণু প্রসাদ শর্মা  ওরফে বিপি বাজগাইন বিভিন্ন অসদুপায়ে ক্রমাগত এলাকার ভোটারদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন। এমনকী তাঁর বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে।

Advertisement
দলেরই MLA-র বিরুদ্ধে কমিশনে BJP প্রার্থী রাজু, দার্জিলিঙে কী চলছে? দলেরই MLA-র বিরুদ্ধে কমিশনে BJP প্রার্থী রাজু, দার্জিলিঙে কী চলছে?

Lokesabha Election 2024 Darjeeling:  হুমকি দিয়েছিলেন, বিজেপি (BJP) যদি ভূমিপুত্রকে  (Son Of Soil) প্রার্থী না করে তাহলে নির্দল থেকে থেকে দাঁড়াবেন। বিজেপি ভূমিপুত্রকে বাদ দিয়ে ফের বর্তমান সাংসদ রাজু বিস্তাকেই (Raju Bista) টিকিট দিয়েছে। ফলে তাঁর পূর্বঘোষণা মতো নির্দল থেকে মনোনয়ন জমা দিয়েছেন কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। যারপরই বিজেপি ঘোষণা করেছিল বিষ্ণুপ্রসাদ (Bishnuprasad Sharma) মনোনয়ন প্রত্যাহার না করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে দল। কিন্তু নির্বাচনের আগে ব্যবস্থা নিলে জনমানসে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হতে পারে বলে চিন্তা করে কোনও ব্যবস্থা নেবে না দল বলে সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি। কিন্তু বিজেপি প্রার্থী রাজু বিস্তার বিরুদ্ধে লাগাতার প্রচার চালিয়ে যাচ্ছেন তিনি। যা রাজুর লড়াইকে ক্রমশ কঠিন করে তুলছে বলে রাজনৈতিক বিশেষজ্ঞরা। এবার রাজু তাঁদেরই দলের নির্দল প্রার্থীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছেন।

নির্বাচনের কয়েক ঘণ্টা আগে বিস্ফোরক অভিযোগ করেছেন রাজু বিস্তা ৷ তিনি জানিয়েছেন, সাম্প্রতিক অতীতে, বিষ্ণু প্রসাদ শর্মা  ওরফে বিপি বাজগাইন বিভিন্ন অসদুপায়ে ক্রমাগত এলাকার ভোটারদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন। এমনকী তাঁর বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে। এটি উদ্দেশ্যপ্রণোদিত রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করেছেন তিনি। তাঁর দাবি, "এর উদ্দেশ্য শুধুমাত্র আমার সুনাম কালিমালিপ্ত করা এবং ভোটারদের বিভ্রান্ত করা। তাই আমি বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে ফৌজদারি মানহানির মামলা করব, আর আমি নির্বাচন কমিশনকেও চিঠি লিখেছি এই বিষয়টি যথাযথভাবে বিবেচনা করতে এবং বিষ্ণু প্রসাদ শর্মার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে।"

রাজু বিস্তা বিষ্ণুপ্রসাদ শর্মা

রাজুবাবু দাবি করেন, তিনি কখনওই দার্জিলিং এবং কালিম্পং জেলা অথবা গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (GTA) অথবা ভারতবর্ষের কোথাও তথাকথিত ‘জল জীবন মিশন (JJM) প্ল্যানিং অ্যান্ড মনিটারিং’ সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন না। পাশাপাশি M/S সূর্য ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড কোম্পানির সঙ্গে সূর্য রোশনি লিমিটেডের কোনও যোগাযোগ নেই। তিনি সূর্য রোশনির হয়ে কাজ করেন। সূর্য ইন্ডিয়ার নয়। তাঁর বিরুদ্ধে এমন ভিত্তিহীন অভিযোগ করে বিষ্ণুপ্রসাদ শর্মা ভোটারদের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে চাইছেন বলে অভিযোগ করেন তিনি। বিষ্ণু প্রসাদ শর্মার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়ে চিঠি দেন তিনি। পাশাপাশি বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে ১০ কোটি টাকার ফৌজদারি মানহানির মামলাও করবেন বলে দাবি করেন।

আরও পড়ুন

Advertisement

বিজেপির দার্জিলিং লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করার আগেই কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা ঘোষণা করেছিলেন, দার্জিলিংয়ের ভূমিপুত্রকে প্রার্থী করতে হবে। যিনি সমস্যা তুলে ধরবেন সংসদে। হর্ষবর্ধন শ্রিংলার নাম না করলেও তাঁকে প্রার্থী করলে তাঁর আপত্তি নেই বলে দলীয় অভ্যন্তরে জানিয়েছিলেন বলে সূত্রের খবর। শেষমেষ রাজুকেই প্রার্থী করে দল। আর তারপরই ঘোষণামতো নির্দল থেকে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা করেন তিনি। 

 

Advertisement