scorecardresearch
 

NH 10 Sliguri-Sikkim Road Closed: আবার বন্ধ জাতীয় সড়ক, সিকিম বেড়াতে যাচ্ছেন? বিপত্তি এড়াতে জানুন

কালিম্পংয়ের জেলাশাসক বালাসুব্রমানিয়ান টি. জানিয়েছেন, রাবিঝোরা থেকে ২৯ মাইল পর্যন্ত NH 10 সম্প্রসারণের কাজ চলবে। এই সময় ওই রাস্তাটি বন্ধ রাখার প্রয়োজনীয়তা রয়েছে। ফলে সমস্ত ধরণের যানবাহনের চলাচল সাময়িকভাবে সীমিত এবং ডাইভার্ট করার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
আবার বন্ধ জাতীয় সড়ক, সিকিম বেড়াতে যাচ্ছেন? বিপত্তি এড়াতে জানুন আবার বন্ধ জাতীয় সড়ক, সিকিম বেড়াতে যাচ্ছেন? বিপত্তি এড়াতে জানুন

NH 10 Sliguri-Sikkim Road Closed:  ন্যাশনাল হাইওয়ে, ডিভিশন IX জাতীয় সড়ক সম্প্রসারণের কাজের স্বার্থে সমস্ত ধরণের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা লাগু করা হচ্ছে। ফলে পর্যটনের ভরা মরশুমে, যেখানে গরমের ছুটিতে সকলে সিকিম-দার্জিলিংমুখী, পর্যটনে একটা ধাক্কা লাগতে চলেছে বলে মনে করা হচ্ছে।

NH 10 (২৮.৮০ কিমি থেকে ২৬.৪০ কিমি) বরাবর রাবিঝোরা থেকে গেইল খোলার মধ্যে প্রসারিত বিটুমিনাস কাজের জন্য এই প্রতিবন্ধকতা বলে জানানো হয়েছে। কালিম্পংয়ের জেলাশাসক বালাসুব্রমানিয়ান টি. জানিয়েছেন, রাবিঝোরা থেকে ২৯ মাইল পর্যন্ত NH 10 সম্প্রসারণের কাজ চলবে। এই সময় ওই রাস্তাটি বন্ধ রাখার প্রয়োজনীয়তা রয়েছে। ফলে সমস্ত ধরণের যানবাহনের চলাচল সাময়িকভাবে সীমিত এবং ডাইভার্ট করার নির্দেশ দেওয়া হয়েছে। ০৬ মে সকাল ৬ টা থেকে থেকে ৯ মে পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে।

আলগারাহ লাভা

যানবাহন নিষেধাজ্ঞা:

আরও পড়ুন

০৬ মে সকাল ৬ টা থেকে থেকে ৯ মে পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে। সমস্ত ধরণের যানবাহনের চলাচল বন্ধ থাকবে।

বিকল্প রুট/ট্রাফিক ডাইভারশন:

১) শুধুমাত্র ছোট যানবাহন রংপো থেকে মুনসং, ১৭ মাইল, গরুবাথান, আলগারাহ, লাভা হয়ে শিলিগুড়ির দিকে যাবে এবং এর বিপরীতে উল্টোপথে শিলিগুড়ি থেকে কালিম্পং যাবে।

২) চিত্রে থেকে ছোট ছোট যানবাহন চলাচল করবে। কালিম্পং শহর আলগারাহ লাভা গোরুবাথান এবং শিলিগুড়ি এবং এর বিপরীতে

৩) পণ্যবাহী গাড়ি চিত্রে হয়ে কালিম্পং শহরে যাবে। সেখান থেকে আলগাড়া, লাভা, গরুবাথান এবং শিলিগুড়িতে যাবে একইভাবে উল্টোপথে ফেরত আসবে। এই রাস্তায় পণ্যবাহী গাড়ি রাত ৯ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত চলাচল করবে।

4) পণ্যবাহী গাড়ি এবং ছোট যানবাহন রেসি, পেডং আলগারাহ লাভা গোরুবাথান রুটে, শিলিগুড়ি এবং এর বিপরীতে চব্বিশ ঘন্টা চলাচল করবে।

Advertisement

রংপো চেকপোস্ট, চিত্রে এবং জেলা সীমান্ত NH-10 প্রসারিত রুট ডাইভারশনের সুবিধার্থে পুলিশ (ট্রাফিক) দ্বারা প্রয়োজনীয় বিধিনিষেধ আরোপ করা হতে পারে।

এর আগে টানা বৃষ্টি-দুর্যোগে পাহাড়ের উপরের অংশ নরম হয়ে উপর থেকে ক্রমাগত গড়িয়ে পড়ছিল পাথর। ফলে বিপজ্জনক হয়ে ওঠে পরিস্থিতি। দুর্ঘটনার আশঙ্কায় তাই ১০ নম্বর জাতীয় সড়ক দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছিল কালিম্পং প্রশাসন। এরপর একাধিকবার রাস্তা খোলা ও বন্ধের নির্দেশ দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। অনেক জায়গায় রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে পাথর পড়ার ফলে। সেই রাস্তা পুনরায় পাহাড় কেটে সম্প্রসারণের কাজ চলছে। তার জন্যই মাঝে মধ্যে বন্ধ করে দিতে হচ্ছে শিলিগুড়ি থেকে সিকিমগামী একমাত্র জাতীয় সড়ক।

 
 

Advertisement