scorecardresearch
 

Toy Train Dashed Tourist Car: দার্জিলিঙে টয়ট্রেনের ধাক্কায় দুমড়ে গেল পর্যটক বোঝাই গাড়ি, আতঙ্ক

Toy Train Overturned At Kurseong: কার্শিয়াঙের কাছে উল্টে গেল টয়ট্রেন। শুক্রবার দুপুরে টয়ট্রেনটি কার্শিয়াংয়ের কাছে এসে উল্টে যায়। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পাহাড়ে থাকা পর্যটকদের মধ্য়ে। তারপর...

Advertisement
দার্জিলিঙে টয়ট্রেনের ধাক্কায় দুমড়ে গেল পর্যটক বোঝাই গাড়ি, আতঙ্ক দার্জিলিঙে টয়ট্রেনের ধাক্কায় দুমড়ে গেল পর্যটক বোঝাই গাড়ি, আতঙ্ক
হাইলাইটস
  • কার্শিয়াঙের কাছে উল্টে গেল টয়ট্রেন
  • শুক্রবার টয়ট্রেনের একটি ইঞ্জিন উল্টে যায়
  • ঘন্টাখানেক চেষ্টার পর গন্তব্য পৌঁছেছে

Toy Train Overturned At Kurseong: ফের দুর্ঘটনার কবলে পড়ল টয়ট্রেন (Toy Train Accident)। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে দার্জিলিং থেকে ঘুমের মাঝখানে। জানা গিয়েছে, পার্কিং জোন থেকে একটি গাড়ি বের হচ্ছিল। সেই সময় গাড়িটিতে ধাক্কা মারে টয়ট্রেনটি (Toy Train)। এর জেরে দুমড়ে গিয়েছে গাড়িটির সামনের বাঁ দিকের অংশ। ঘটনায় হতাহতের কোনও খবর নেই। এই দুর্ঘটনার জেরে বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়।

পাহাড়ে ফের টয়ট্রেন দুর্ঘটনা। মঙ্গলবার দুপুরে আচমকা একটি পর্যটক বোঝাই গাড়িতে ধাক্কা মারে টয় ট্রেন। ঘুম থেকে দার্জিলিঙের দিকে যাচ্ছিল টয় ট্রেনটি। সেই সময়েই পর্যটক বোঝাই এক চার চাকার গাড়িতে সজোরে ধাক্কা মারে টয় ট্রেন। গাড়িটির সামনের বাঁ দিকের অংশ দুমড়ে গিয়েছে। পর্যটকদের অল্প বিস্তর চোট লাগলেও, কোনও প্রাণহানি হয়নি।

darjeeling toy train accident

জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত ওই গাড়িটি দিল্লির। গাড়িটিতে যে পর্যটকরা ছিলেন, তাঁরাও দিল্লির বাসিন্দা। কারও গুরুতর কোনও চোট লাগেনি। বর্তমানে, দার্জিলিঙের পাহাড়ি রাস্তায় পর্যটকদের ভরা মরশুমে বেশ যানচট তৈরি হচ্ছে। তার উপর, দার্জিলিঙের রাস্তায় গাড়ি চালানোর ক্ষেত্রে টয় ট্রেনের জন্য কতটা রাস্তা ছাড়তে হয়, সে ব্যাপারে সম্যক ধারণা থাকে না বাইরের চালকদের। সেই কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন

এর আগে পাহাড়ের পথে একাধিকবার টয়ট্রেন উল্টে গিয়েছে। তবে টয়ট্রেনের ধাক্কায় একাধিক মৃত্যুর খবর মিললেও, এখনও পর্যন্ত টয়ট্রেন উল্টে গিয়ে কোনও যাত্রীর হতাহত হওয়ার কোনও নজির নেই। তবে অনেক সময়ই টয়ট্রেন উল্টে যায়। বিশেষ করে কুয়াশা ও বরফের সময় টয়ট্রেন বাঁক ঘুরতে গেলে লাইন থেকে পিছলে যায়। তখন সেটিকে কসরৎ করে ফেল লাইনে তুলে নেওয়া হয়। তবে সমতল ছা়ড়া টয়ট্রেনর গতি পাহাড়ের পাকদণ্ডিতে এতটাই কম থাকে যে তাতে ক্ষয়ক্ষতির সম্ভাবনা প্রায় থাকে না। মাত্র কয়েকদিন আগেই টয়ট্রেনের থাক্কায় দার্জিলিংয়ে কাছে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এছাড়া এক বছর আগে শিলিগুড়ির কাছে দাগাপুরে এক ব্যক্তি টয়ট্রেনের ধাক্কায় মারা যান। 

Advertisement

 

Advertisement