scorecardresearch
 

kanchanjugha Expresss Accident: 'এটা রাজনীতি করার সময় নয়,' যাত্রী সুরক্ষা নিয়ে প্রশ্নে মন্তব্য রেলমন্ত্রীর

শিলিগুড়ির ফাঁসিদেওয়াতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনাগ্রস্ত হতেই এলাকায় ভিআইপিদের আনাগোনা শুরু হয়ে গিয়েছে। দুপুর নাগাদ এলাকায় পৌঁছন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা। বিকেল ৪টে নাগাদ দুর্ঘটনাস্থলে পৌঁছে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)। তিনি এলাকায় থাকা আধিকারিকদের সঙ্গে কথা বলেন। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার পাশাপাশি প্রয়োজনীয় নির্দেশ দেন। 

Advertisement
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনাস্থলে পৌঁছলেন রেলমন্ত্রী, তদন্তের আশ্বাস কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনাস্থলে পৌঁছলেন রেলমন্ত্রী, তদন্তের আশ্বাস

kanchanjugha Expresss Accident: সোমবার সকালে শিলিগুড়ির কাছে ফাঁসিদেওয়ার রাঙাপানি এলাকায় দাঁড়িয়ে থাকা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পিছন থেকে ধাক্কা মারে একটি মালগাড়ি। তাতে একের পর এক মৃত্যুর খবর সামনে আসছে। বিকেল পর্যন্ত মৃতের সংখ্যা ৮ ছাড়িয়েছে। জখম ৬০ এর বেশি। এই সংখ্যা যে কোনও সময় পরিবর্তিত হতে পারে। ইতিমধ্যেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে অনেককে নিয়ে যাওয়া হয়েছে। তার মধ্যে ৮ জন মারা গিয়েছেন বলে জানিয়েছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের ডিন সন্দীপ সেনগুপ্ত। এই ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটে এসেছেন। দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও। সঙ্গে ছিলেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা।

শিলিগুড়ির ফাঁসিদেওয়াতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনাগ্রস্ত হতেই এলাকায় ভিআইপিদের আনাগোনা শুরু হয়ে গিয়েছে। দুপুর নাগাদ এলাকায় পৌঁছন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্ট। বিকেল ৪টে নাগাদ দুর্ঘটনাস্থলে পৌঁছে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)। তিনি এলাকায় থাকা আধিকারিকদের সঙ্গে কথা বলেন। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার পাশাপাশি প্রয়োজনীয় নির্দেশ দেন। 

ঘটনাস্থলে পৌঁছে গোটা ঘটনায় শোক প্রকাশ করেন কেন্দ্রীয় রেলমন্ত্রী। তিনি গোটা ঘটনায় তদন্তের আশ্বাস দেন। তিনি বলেন, "কী থেকে কী হয়েছে, সব তদন্ত করে দেখা হবে। এখন রাজনীতি করার সময় নয়। আপাতত আমাদের ফোকাস রেসকিউ আর চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়ার। তারপর সমস্ত বিষয় খতিয়ে দেখা হবে।" তিনি আশ্বাস দেন, গোটা ঘটনা খতিয়ে দেখে আবার যেন এমন না হয়, সেটি সুনিশ্চিত করতে চেষ্টা করা হবে। রেল সুরক্ষা কমিশনারের রিপোর্ট আসার পরই কিছু বলা সম্ভব হবে বলে তিনি জানান।

এদিন সকাল থেকেই ঘটনাস্থলে ছিলেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা। তিনি জানান, উদ্ধার অভিযান চূড়ান্ত তৎপরতায় চলছে।কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার এবং দার্জিলিং জেলা প্রশাসনের সহযোগিতায় সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।জখমদের দ্রুত সরিয়ে নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছেন যে ৫০,০০০ টাকা এক্স-গ্রাশিয়া। PMNRF থেকে ২ লক্ষ টাকা প্রত্যেক মৃতের আত্মীয়কে দেওয়া হবে এবং আহতদের ৫০,০০০ টাকা দেওয়া হবে। পাশাপাশি রেলমন্ত্রকের তরফ থেকেও মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা। গুরুতর জখমদের আড়াই লক্ষ টাকা এবং অল্প আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করা হয়।

Advertisement

 

Advertisement