scorecardresearch
 
পশ্চিমবঙ্গ

এবার 'দুয়ারে শিক্ষক', ছাত্র-ছাত্রীদের বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছেন শিক্ষকরা, দেখুন

দুয়ারে
  • 1/6

দুয়ারে শিক্ষক, ছাত্র ফেরাও কর্মসূচি শিক্ষকদের। করোনা আবহের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল রাজ্যের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গুলি যার কারণে স্কুলের পঠন পাঠন বন্ধ হয়ে যায়। দীর্ঘ টালবাহানার পর অবশেষে স্কুল-কলেজ সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলি খোলার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। 
 

সেইমতো
  • 2/6

সেইমতো করোনার বিধিনিষেধ মেনে শুরু হয়েছে স্কুলের পঠন পাঠন, কিন্তু স্কুল খুললে কী হবে করোনা সংক্রমনের ভয়ে অনেক ছাত্র-ছাত্রী স্কুলে যেতে ভয় পাচ্ছে। ছাত্র-ছাত্রীদের ভয়মুক্ত করতে এইবার দুয়ারে শিক্ষক ছাত্র ফেরাও' কর্মসূচি পালন করল নদীয়ার ফুলিয়া বিদ্যামন্দির বিদ্যালয়ের শিক্ষকরা। 
 

সোমবার
  • 3/6

সোমবার শান্তিপুর ফুলিয়া এলাকার বিভিন্ন জায়গায় ফুলিয়া বিদ্যামন্দির বিদ্যালয়ের যে সকল ক্লাস নাইন এবং ক্লাস টেনের ছাত্র ছাত্রী রয়েছে তাদের বাড়ি বাড়ি গেলেন শিক্ষকরা।
 

এছাড়াও
  • 4/6

এছাড়াও, মাইকিং প্রচার করে ছাত্রছাত্রীদের স্কুলে গিয়ে পঠন-পাঠন শুরু করার আবেদন জানান। এই কর্মসূচির মধ্য দিয়ে স্কুলের প্রধান শিক্ষক বলেন, দীর্ঘদিন বাদে স্কুল খুললেও অনেক ছাত্র-ছাত্রী করোনার সংক্রমনের ভয়ে স্কুলে যাচ্ছে না, অনেক ছাত্র ছাত্রীর প্রত্যন্ত গ্রামে বাড়ি হওয়ার কারণে স্কুলের সময় অনুযায়ী বিভিন্ন যানবাহন থেকে শুরু করে ট্রেন পরিষেবা না পাওয়ার কারণে স্কুলে পৌঁছাতে পারছে না। 
 

শিক্ষকরা
  • 5/6

শিক্ষকরা স্কুলের পক্ষ থেকে প্রত্যেক ছাত্রছাত্রীর বাড়িতে গিয়ে সময় মত স্কুলে যাওয়ার জন্য আবেদন জানান। যে সব ছাত্র-ছাত্রীরা করোনার সংক্রমণ এর জন্য স্কুলে যেতে ভয় পাচ্ছে তাদের আশ্বাস দেন, করোনার বিধিনিষেধ মেনে স্কুলের ক্লাস করানো হচ্ছে এছাড়াও স্কুলে প্রবেশের ক্ষেত্রে একাধিক বিধি নিষেধ করা হয়েছে, বলে জানান। 
 

প্রত্যেক
  • 6/6

প্রত্যেক ছাত্র-ছাত্রীর জন্য পর্যাপ্ত স্যানিটাইজার ও মাস্কের ব্যবস্থা আছে সেখানে সংক্রমণ ছড়ানোর কোন সম্ভাবনা নেই। ছাত্র-ছাত্রীরা প্রত্যেকেই বুঝেছে তারা আগামী দিন থেকে আগের মতই নিয়ম করে স্কুলে গিয়ে তাদের পঠন-পাঠন শুরু করবে।