scorecardresearch
 
 
পশ্চিমবঙ্গ

Durga Puja Weather Forecast:সন্ধি পুজোয় বৃষ্টির ভ্রুকুটি? নবমী-দশমীতে কেমন থাকবে আকাশ, জানুন বিস্তারিত পূর্বাভাস

Durga Puja Weather Forecast
  • 1/11

সপ্তমী কেটেছে ভালোয় ভালোয়। কিন্তু, অষ্টমীতে বৃষ্টিপাতের ভ্রুকুটি! আজ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বেশ কয়েকটি জেলায়। নবমীতে বাড়তে পারে বৃষ্টি, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। 

Durga Puja Weather Forecast
  • 2/11

গত কয়েক সপ্তাহে নিম্নচাপের জেরে রাজ্যের একাধিক জেলায় টানা বৃষ্টিপাত হয়েছে। পুজোর সময়ও কি বৃষ্টিপাতের জেরে ভোগান্তি পোহাতে হবে সাধারণ মানুষকে? উঠছিল এই প্রশ্ন। প্রাথমিকভাবে হাওয়া অফিস জানিয়েছিল পুজোর সময় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। কিন্তু, এরপরেই উত্তর আন্দামান সাগরে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্তের জেরে পরিস্থিতি বদলে যায়। অষ্টমী থেকেই রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়। নবমী-দশমীতে বাড়বে বৃষ্টি।
 

Durga Puja Weather Forecast
  • 3/11


আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, অষ্টমীতে কলকাতায় ছিটেফোঁটা বৃষ্টি হলেও, তুলনামূলকভাবে বেশি বৃষ্টি হবে উপকূলের জেলাগুলিতে। অষ্টীর সন্ধ্যায় ঠাকুর দেখতে বেরোনোর পরিকল্পনা থাকলে আবশ্যই আবহাওয়ার এই পূর্বাভাস মাথায় রাখতে হবে। 
 

Durga Puja Weather Forecast
  • 4/11

নবমী ও দশমীতেও কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে বেশি বৃষ্টি  হবে উপকূলের জেলাগুলিতে।
 

Durga Puja Weather Forecast
  • 5/11

  আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা। তার জেরেই বৃষ্টি হতে পারে পুজোর বাকি দিনগুলিতে। 

Durga Puja Weather Forecast
  • 6/11

২০২১ সালে দুর্গাপুজোয় সন্ধি পুজো পড়েছে রাতে। রাত ১১ টা ২৩ মিনিট ৪৯ সেকেন্ড থেকে ১২ টা ১১ মিনিট ৪৯ সেকেন্ডের মধ্যে শেষ হবে সন্ধি পুজো। রাতে ঠাকুর দেখার সময় বৃষ্টি হবে কিনা, তাই নিয়ে এখন চিন্তায় সকলে। 

Durga Puja Weather Forecast
  • 7/11

হাওয়া অফিস বলছে,  অষ্টমী থেকে কিছুটা বিরূপ প্রভাব দেখা যেতে পারে প্রকৃতির। তবে নিম্নচাপের আগমনের সময় কিছুটা পিছিয়ে যাওয়ায়, হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যা শুনে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে আমজনতা।

Durga Puja Weather Forecast
  • 8/11

আলিপুর আবহাওয়া দফতরের দেওয়া তথ্য অনুসারে, পূর্ব বঙ্গোপসাগর সংলগ্ন উত্তর আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আজ বুধবার সেই ঘূর্ণাবর্তটির নিম্নচাপে পরিণত হওয়ার উপযুক্ত পরিস্থিতি তৈরি হয়েছে। এর জেরেই রাজ্যের উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হবে। ভিজবে তিলোত্তমা ও সংলগ্ন জেলাগুলিও। তবে, এই বৃষ্টি দীর্ঘস্থায়ী হবে না।

Durga Puja Weather Forecast
  • 9/11

নিম্নচাপটি শক্তিশালী হলে নবমীতে বৃষ্টির পরিমাণ দক্ষিণবঙ্গের জেলাগুলি সামান্য বাড়তে পারে বলে পূর্বভাস হাওয়া অফিসের।

Durga Puja Weather Forecast
  • 10/11


উত্তরবঙ্গবাসীর জন্য অবশ্য সুখবর রয়েছে। ১৫ তারিখ, অর্থাৎ দশমী পর্যন্ত পর্যন্ত উত্তরবঙ্গে তেমন কোনও বৃষ্টির পূর্বাভাস নেই।

Durga Puja Weather Forecast
  • 11/11


এদিকে অষ্টমীর মত নবমীতেও কলকাতার আকাশ মেঘলা থাকবে । রয়েছে বৃষ্টির সম্ভাবনাও।  বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বজায় থাকবে ভ্যাপসা গরম।