scorecardresearch
 

Basirhat Chimney Collapse: বসিরহাটে ইটভাটায় চিমনিতে বিস্ফোরণ, ৩ জনের মৃত্যু, আশঙ্কাজনক একাধিক

ইটভাটার চিমনি ভেঙে পড়ে মৃত্যু হল ৩ জনের। ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের ইটিন্ডায়। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন শ্রমিক।

Advertisement
Basirhat Chimney Collapse Basirhat Chimney Collapse
হাইলাইটস
  • ইটভাটার চিমনি ভেঙে পড়ে মৃত্যু হল ৩ জনের
  • আহত হয়েছেন আরও বেশ কয়েকজন শ্রমিক

ইটভাটার চিমনি ভেঙে পড়ে মৃত্যু হল ৩ জনের। ভয়াবহ দুর্ঘটনাটি  ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের ইটিন্ডায়। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন শ্রমিক। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যাচ্ছে, আহতদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাই তাঁদের কলকাতায় রেফার করা হয়েছে।

বসিরহাটের ইটিন্ডা এলাকার কৃষ্ণা ইটভাটায় কাজ শুরু হয় সকাল থেকে। ভাটার চিমনির ভিতরে ডাম্পারে আগুন জ্বালানো হয়। এই ডাম্পারের ভিতরেই ইট পোড়ানো হয়। আগুন জ্বালানোর পর পরই ডাম্পারের ভিতরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। যার জেরে ভেঙে পড়ে ইটভাটার চিমনি। নীচে চাপা পড়ে যান বেশ কয়েকজন শ্রমিক। বাইরে থাকা শ্রমিকরা উদ্ধারকাজ শুরু করেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বসিরহাট থানার পুলিশ এবং দমকল।

গুরুতর জখম অবস্থায় ৬ জনকে উদ্ধার করে বসিরহাট সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ সেখানে একজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা৷ পরে ধ্বংসস্তূপ থেকে আরও ২ শ্রমিকের দেহ উদ্ধার করা হয়। প্রায় ২০ জন বসিরহাট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতদের মধ্য়ে ২ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়াতে কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

পুলিশ জানিয়েছে, মৃতদের মধ্যে দুজন উত্তরপ্রদেশের ফৈজাবাদের। তাঁদের নাম জেথুরাম এবং রাকেশ কুমার। অপর মৃতের নাম হাফিজুল মণ্ডল। উদ্ধার অভিযানের জন্য পুলিশের একটি বিশাল দল মোতায়েন করা হয়েছে, যা এখনও চলছে। চিমনি ভেঙে পড়ার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

TAGS:
Advertisement