scorecardresearch
 

NIA Attacked in Bhupatinagar: রাজ্যে এবার আক্রান্ত NIA, কেন্দ্রীয় এজেন্সির গাড়িতে হামলা, আহত ২ আধিকারিক

এবার পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে আক্রান্ত হল কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি এনআইএ। ভূপতিনগর বিস্ফোরণ মামলায় তদন্তে গিয়েছিলেন এনআইএর-র তদন্তকারীদের একটি দল। সেই দলের ওপরেই হামলা হয়েছে।

Advertisement
NIA Attacked in Bhupatinagar NIA Attacked in Bhupatinagar
হাইলাইটস
  • ভূপতিনগরে আক্রান্ত হল কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি এনআইএ
  • তদন্তকারীদের গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ

এবার পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে আক্রান্ত হল কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি এনআইএ। ভূপতিনগর বিস্ফোরণ মামলায় তদন্তে গিয়েছিলেন এনআইএর-র তদন্তকারীদের একটি দল। সেই দলের ওপরেই হামলা হয়েছে। তদন্তকারীদের গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। জানা গিয়েছে, দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে যাওয়ার সময়েই হামলা হয়। ওই ব্যক্তিকে ছেড়ে দেওয়ার দাবি জানাচ্ছিলেন এলাকার বাসিন্দারা। হামলার ঘটনায় দুই এনআইএ আধিকারিক আহত হয়েছেন।

২০২২ সালের ৩ ডিসেম্বর পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরের নাড়ুয়াবিলা গ্রামের রাজকুমার মান্নার দোতলা বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতে মৃত্যু হয় তিনজনের। ঘটনার পর পুলিশ তদন্ত শুরু করে। পরে আদালতের নির্দেশে তদন্তভার নেয় এনআইএ। বিস্ফোরণের ঘটনার তদন্তে ৮ তৃণমূল নেতাকে জিজ্ঞাসাবাদের জন্যে ডেকে পাঠায় এনআইএ। কলকাতার এনআইএ দফতরে জিজ্ঞাসাবাদের জন্যে তাঁদের ডেকে পাঠানো হয়। পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ মানবকুমার পয়রা, স্থানীয় তৃণমূল নেতা সুবীর মাইতি-সহ মোট ৮ জনকে তলব করা হয়। যদিও তাঁরা কেউ হাজিরা দেননি। এর আগে ৩ জনকে তলব করা হয়েছিল। যদিও তাঁরাও হাজিরা দেননি।

ভূপতিনগর বিস্ফোরণের তদন্তে নেমে এনআইএ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা একাধিক তৃণমূল নেতা-কর্মীকে জিজ্ঞাসাবাদ করলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি। যদিও, লোকসভা নির্বাচন ঘোষণার পর আবারও তৃণমূল নেতা-কর্মীদের ডেকে পাঠানোকে বিজেপির চক্রান্ত বলে অভিযোগ করেছেন তৃণমূল। এনিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন কুণাল ঘোষ।

আজ সকালে ভূপতিনগর বিস্ফোরণের তদন্তে গ্রামে যায় এনআইএ-র একটি দল। তাদের সঙ্গে ছিলেন সিআরপিএফ জওয়ানরা। জিজ্ঞাসাবাদের জন্য বলাই মাইতি এবং মনোব্রত জানা নামে দু'জনকে আটক করেছিল এনআইএ। যা নিয়ে আপত্তি জানান স্থানীয় বাসিন্দারা। অভিযোগ, যখন তদন্তকারীরা ওই দু'জনকে নিয়ে যাচ্ছিলেন গাড়িতে করে, তখনই হামলা হয়। এজেন্সির গাড়ি ঘিরে ধরেন উত্তেজিত গ্রামবাসীরা। গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়। দুই এনআইএ আধিকারিক সামান্য আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গোটা ঘটনায় ভূপতিনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ দায়েরের পরে কলকাতা রওনা হয়েছেন এনআইএ-র তদন্তকারীরা। 

Advertisement

Advertisement