scorecardresearch
 

Actress Debashree Roy: বিচিত্রানুষ্ঠানে আসেননি দেবশ্রী, মিউজিক সরঞ্জাম আটকে ৫ লাখ টাকা দাবি কাঁথির ক্লাবের

এই ঘটনার প্রতিবাদে শনিবার কাঁথিতে মিছিল করেন সুমিত গঙ্গোপাধ্যায় এবং লোপামুদ্রা মিত্রর মতো শিল্পীরা। সেশ্যাল মিডিয়ায় এই ঘটনা নিয়ে সরব হয়েছেন আরও অনেকেই।

Advertisement
অভিনেত্রী দেবশ্রী রায় অভিনেত্রী দেবশ্রী রায়
হাইলাইটস
  • কথা থাকলেও বিচিত্রানুষ্ঠানে আসেননি অভিনেত্রী দেবশ্রী রায়
  • ৩ এপ্রিল বিচিত্রানুষ্ঠানের আয়োজন করা হয়

কথা থাকলেও বিচিত্রানুষ্ঠানে আসেননি অভিনেত্রী দেবশ্রী রায় (Actress Debashree Roy)। আর সেই কারণেই ক্ষোভে মিউজিশিয়ানদের হেনস্থা ও ৫ লক্ষ টাকা দাবি করার অভিযোগ। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের কাঁথিতে। সেখানকার একটি ক্লাবের (kanthi kali puja committee) বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। এই ঘটনার প্রতিবাদে শনিবার কাঁথিতে মিছিল করেন সুমিত গঙ্গোপাধ্যায় এবং লোপামুদ্রা মিত্রর মতো শিল্পীরা। সেশ্যাল মিডিয়ায় এই ঘটনা নিয়ে সরব হয়েছেন আরও অনেকেই।

জানা গিয়েছে, কাঁথির বকশিশপুর গ্রামে একটি ক্লাবের উদ্যোগে কালীপুজো উপলক্ষে গত ৩ এপ্রিল বিচিত্রানুষ্ঠানের আয়োজন করা হয়। গত সোমবারের বিচিত্রানুষ্ঠানের জন্য ব্যবস্থা করেছিলেন কাঁথির বাসিন্দা সুমিত মাইতি নামে এক ব্যক্তি। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল অভিনেত্রী দেবশ্রী রায়ের। তাঁর আসার আগে কলকাতা থেকে আসা সঙ্গীত শিল্পীরা অনুষ্ঠান শুরু করেন। দেবশ্রী রায় যথা সময়েই কাঁথিতে পৌঁছে গেলেও অনুষ্ঠানে যাননি। অনুষ্ঠানের ব্যবস্থাপক সুমিতের সঙ্গে তিনি যোগাযোগ করতে পারেননি। তাই ২ ঘণ্টা অপেক্ষা করার পর তিনি কলকাতা ফিরে আসেন। এদিকে, দেবশ্রী আসবেন না শুনে ক্ষেপে যান দর্শকরা। প্যান্ডেল, মঞ্চ, লাইট ভাঙচুর করা হয়।

এরপর পুজো কমিটির উদ্যোক্তারা মিউজিশিয়ানদের আটকে রাখেন বলে অভিযোগ। মঙ্গলবার পুলিশের হস্তক্ষেপে তাঁরা ছাড়া পান। তবে, ২৫ লক্ষ টাকার মিউজিক সরঞ্জাম আটকে রাখার অভিযোগ উঠেছে ক্লাবটির বিরুদ্ধে। অভিযোগ, ৫ লক্ষ টাকা দিলে তবেই সরঞ্জাম ছাড়া হবে বলে জানিয়ে দিয়েছে ক্লাবটি। পুলিশ হস্তক্ষেপ করেও বিষয়টির সমাধান করতে পারেনি। সরঞ্জাম আটকে থাকায় কলকাতা ফিরতে পারেননি মিউজিশিয়ারা। তাঁরা কঁথিতে হোটেল ভাড়া করে থাকছেন।

গোটা ঘটনার খবর কলকাতা পৌঁছতেই প্রতিবাদে সরব হন শিল্পীরা। বিভিন্ন সংগঠনের ব্যানারে শনিবার পথে নামেন শিল্পীরা। দুপুরে কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যান্ড থেকে একটি মিছিলও করা হয়। ডেপুটেশন জমা দেওয়া হয় কাঁথির অতিরিক্ত পুলিশ সুপারের কাছে। সঙ্গীত শিল্পী লোপামুদ্রা মিত্র ফেসবুক লাইভে এনিয়ে সরব হন। 

Advertisement

Advertisement