scorecardresearch
 

RG Kar Case Sandip Ghosh Asur: আরজি করের সন্দীপ ঘোষ অসুর! কোন পুজোয় দেবীর ত্রিশূলে বধ ধর্ষণে অভিযুক্ত?

Durga Puja 2024: আরজি কর-কাণ্ডে গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে। তারপর এই ঘটনায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করে সিবিআই। ঘটনায় সন্দীপের হাত রয়েছে বলে দাবি অনেকের।

Advertisement
দুর্গাপুজোয় আরজি কর দুর্গাপুজোয় আরজি কর
হাইলাইটস
  • আরজি কর-কাণ্ডে গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে।
  • তারপর এই ঘটনায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করে সিবিআই।

আরজি কর হাসপাতালে তরুণী ডাক্তারকে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে উত্তাল গোটা রাজ্য। এদিকে শুরু হয়ে গিয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। সেই পুজোর থিমেই এবার 'অভিনব' অসুর বানিয়ে চমকে দিল মুর্শিদাবাদের বহরমপুরের এক পুজো কমিটি। সেই অসুরের ছবি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। এই অসুর কেন ভাইরাল? আসলে এই অসুরের সঙ্গে মুখের মিল রয়েছে  আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের। পুজো উদ্যোক্তাদের অবশ্য দাবি,সন্দীপ ঘোষকে মাথায় রেখে অসুর তৈরি হয়নি। 

আরজি কর-কাণ্ডে গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে। তারপর এই ঘটনায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করে সিবিআই। ঘটনায় সন্দীপের হাত রয়েছে বলে দাবি অনেকের। তাঁর বিরুদ্ধে আর্থিক তছরূপের অভিযোগ উঠেছে। সেই সন্দীপ ঘোষের মুখে আদলে অসুর নির্মাণ করেছে বহরমপুরের স্বর্গধাম সেবক সঙ্ঘ।

যদিও সন্দীপ ঘোষের আদলেই যে অসুর তা স্বীকার করতে চাননি উদ্যোক্তারা। পুজো কমিটির সদস্য প্রলয় গুপ্ত বলেন,'এ বছর আমাদের ৭৮ তম বর্ষ। আমাদের থিম ঐক্যের মধ্যে বৈচিত্র। চারটে রাজ্যের ঐতিহ্য তুলে ধরেছি প্রতিমার মধ্যে। আমরা কাউকে উদ্দেশ্য করে অসুর বানাইনি। প্রতিবছর বিভিন্ন আকারে তৈরি করা হয় অসুর। এটা শিল্পী তৈরি করেছেন'। 

আরও পড়ুন

এই মূর্তি বানিয়েছেন মৃৎশিল্পী অসীম পাল। তাঁর হাতের ছোঁয়ায় ঠিক যেন সন্দীপ রূপে ধরা দিয়েছে অসুর। পুজো কমিটি স্বীকার না করতে চাইলেও সাধারণ মানুষ যা বোঝার বুঝে নিয়েছেন! তাঁরা সন্দীপ ঘোষের প্রতিচ্ছবিই খুঁজে পেয়েছেন এই অসুরের মধ্যে। 

Advertisement