scorecardresearch
 

রেললাইনের উপর ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার, ব্যান্ডেল-বাঁশবেড়িয়া যোগাযোগ বিচ্ছিন্ন

ব্যান্ডেল এবং নবদ্বীপধাম উভয় স্টেশন থেকে টাওয়ার ভ্যানগুলি সিস্টেম রিস্টোরেশনের জন্য অবিলম্বে সাইটে পৌঁছেছে। তবে পুনরুদ্ধারের কাজটি কেবল তখনই সম্ভব যখন ডাব্লুবিএসইডিসিএল এর হাই টেনশন সাপ্লাই তারগুলি যা নীচের রেললাইনে পড়েছিল, তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্বারা সরিয়ে ফেলা হবে। হাইটেনশন লাইনগুলি বন্ধ করতে এবং তারগুলি সরাতে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে। জায়গাটি ক্লিয়ারেন্সের পরে,রেলওয়ের তরফে পুনরায় ট্রেন চালানোর কাজ শুরু হবে।

Advertisement
রেললাইনের উপর ছিড়ে পড়ল বিদ্যুতের তার, ব্যান্ডেল-বাঁশবেড়িয়া যোগাযোগ বিচ্ছিন্ন রেললাইনের উপর ছিড়ে পড়ল বিদ্যুতের তার, ব্যান্ডেল-বাঁশবেড়িয়া যোগাযোগ বিচ্ছিন্ন
হাইলাইটস
  • রেললাইনের উপর ছিড়ে পড়ল বিদ্যুতের তার
  • ব্যান্ডেল-বাঁশবেড়িয়া যোগাযোগ বিচ্ছিন্ন

ডব্লিউবিএসইডিসিএল-(WBSEDCL)এর হাই টেনশন তার ছিঁড়ে গিয়ে রেললাইনে পড়ে রেলওয়ের ওভারহেড তার ব্যান্ডেল এবং বাঁশবেড়িয়ার মধ্যে বিচ্ছিন্ন হয়ে গেল। ব্যান্ডেল-কাটোয়া বিভাগে ট্রেন পরিষেবাগুলি সোমবার প্রায় ৯:০০ টা থেকে ব্যান্ডেল এবং বাঁশবেড়িয়া স্টেশনগুলির মধ্যে আপ এবং ডাউন লাইনের ওভারহেড ওয়্যারগুলি বিচ্ছিন্ন হওয়ার ফলে WBSEDCL এর ৩৩ KV এবং ১১ KV হাই টেনশন সাপ্লাই তারগুলি রেললাইন পার করার পরে রেলওয়ে ওভারহেড তার সেখানে বিচ্ছিন্ন হয়ে নীচে পড়ে যায়। এর ফলে, ১৩১৪৭ আপ উত্তরবঙ্গ এক্সপ্রেস এবং ব্যান্ডেল-কাটোয়া সেকশনের পাঁচটি ইএমইউ মাঝ রাস্তায় আটকে আছে।

ব্যান্ডেল এবং নবদ্বীপধাম উভয় স্টেশন থেকে টাওয়ার ভ্যানগুলি সিস্টেম রিস্টোরেশনের জন্য অবিলম্বে সাইটে পৌঁছেছে। তবে পুনরুদ্ধারের কাজটি কেবল তখনই সম্ভব যখন ডাব্লুবিএসইডিসিএল এর হাই টেনশন সাপ্লাই তারগুলি যা নীচের রেললাইনে পড়েছিল, তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্বারা সরিয়ে ফেলা হবে।

ব্যান্ডেল-বাঁশবেড়িয়া যোগাযোগ বিচ্ছিন্ন

হাইটেনশন লাইনগুলি বন্ধ করতে এবং তারগুলি সরাতে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে। জায়গাটি ক্লিয়ারেন্সের পরে,রেলওয়ের তরফে পুনরায় ট্রেন চালানোর কাজ শুরু হবে।

আরও পড়ুন

ঘটনাস্থলে পৌঁছেছেন ঊর্ধ্বতন রেলওয়ে কর্মকর্তারা। তাঁরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং রেলওয়ের অংশে দ্রুত পুনরুদ্ধারের জন্য প্রযুক্তিগত সমস্যা মোকাবিলা দলকে প্রস্তুত রেখেছেন বলে জানিয়ে দিয়েছেন।

 

Advertisement