scorecardresearch
 

Kanksa Terrorist Arrest: ফের বাংলায় জঙ্গি মডিউল, কাঁকসা থেকে গ্রেফতার কম্পিউটার সায়েন্সের ছাত্র

রাজ্যে জঙ্গি মডিউলের সদস্যকে গ্রেফতার করল পুলিশ। শনিবার পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের কাঁকসা থেকে মহম্মদ হাবিবুল্লা নামে এক যুবককে গ্রেফতার করেছে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স।

Advertisement
ফের বাংলায় জঙ্গি মডিউল, কাঁকসা থেকে গ্রেফতার কম্পিউটার সায়েন্সের ছাত্র ফের বাংলায় জঙ্গি মডিউল, কাঁকসা থেকে গ্রেফতার কম্পিউটার সায়েন্সের ছাত্র
হাইলাইটস
  • কাঁকসা থেকে মহম্মদ হাবিবুল্লা নামে এক যুবককে গ্রেফতার করেছে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স
  • হাবিবুল্লা কম্পিউটার সায়েন্সের দ্বিতীয় বর্ষের ছাত্র

রাজ্যে জঙ্গি মডিউলের সদস্যকে গ্রেফতার করল পুলিশ। শনিবার পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের কাঁকসা থেকে মহম্মদ হাবিবুল্লা নামে এক যুবককে গ্রেফতার করেছে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। কাঁকসা থানায় হাবিবুল্লার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এবং ইউএপিএ ধারায় মামলা রুজু হয়েছে।  পুলিশ সূত্রের খবর, হাবিবুল্লা কম্পিউটার সায়েন্সের দ্বিতীয় বর্ষের ছাত্র। খবর পেয়ে কাঁকসা থানায় আসেন আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পুলিশ আধিকারিকরা।

শনিবার দুপুর ৩টের দিকে পশ্চিমবঙ্গ পুলিশের একটি দল আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অধীনে কাঁকসা থানা এলাকার মীরপাড়ায় একটি বাড়িতে অভিযান চালায়। ওই বাড়ি থেকেই মহম্মদ হাবিবুল্লা শেখকে কাঁকসা থানায় তুলে নিয়ে আসা হয়। বাড়ির লোকজনকেও ডেকে পাঠানো হয়। থানায় ADPC এবং STF-এর সিনিয়র পুলিশ হাবিবুল্লাকে জিজ্ঞাসাবাদ করেন। পরে ওই যুবককে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, 'শাহাদত' নামে একটি নতুন জঙ্গি মডিউলের হয়ে কাজ করে হাবিবুল্লা। এই মডিউলটির সঙ্গে বাংলাদেশের 'আনসার আল ইসলাম'-র সদস্যদের যোগ রয়েছে। যারা আবার কুখ্যাত জঙ্গি সংগঠন 'আল কায়েদা'-র সঙ্গে যুক্ত। 'আনসার আল ইসলাম' বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন। এটা জানা গিয়েছে যে 'শাহাদত' মডিউলের সদস্যরা বেশিরভাগই একটি ক্রিপ্টিক মেসেজিং প্ল্যাটফর্ম BiP এর মাধ্যমে যোগাযোগ করে এবং ভারত ও বাংলাদেশ সরকারের সার্বভৌমত্ব এবং অখণ্ডতার বিরুদ্ধে গোপনে কাজ করে।

গোটা ঘটনায় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অধীনে কাঁকসা থানায় আইপিসি এবং বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের প্রাসঙ্গিক ধারার অধীনে একটি নির্দিষ্ট মামলা নথিভুক্ত করা হয়েছে। 

Advertisement