scorecardresearch
 

Sukanya Mondal: জেলমুক্তি, অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার জামিন মঞ্জুর

Cattle Smuggling Case: অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পরে সিবিআই দাবি করেছিল, সুকন্যা মণ্ডলের বিপুল সম্পত্তির উত্‍স জানতে তাঁকেও জিজ্ঞাসাবাদ করা দরকার। যদিও সিবিআই সুকন্যাকে গ্রেফতার করেনি। যদি বুধবার সুকন্যা জেল থেকে বের হন, তাহলে ১৫ মাস পর তাঁর জেল মুক্তি হতে চলেছে।

Advertisement
অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডল অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডল
হাইলাইটস
  • ১৫ মাস পর জেলমুক্তি
  • গরু পাচার মামলায় বাবা ও মেয়ে তিহাড়ে
  • অনুব্রতর প্রশংসা করেছিলেন মমতা

গরু পাচার মামলায় (Cattle Smuggling)  জামিন পেলেন অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) মেয়ে সুকন্যা মণ্ডল (Sukanya Mondal)। এই মামলায় দিল্লির তিহাড় জেলে বন্দি ছিলেন সুকন্যা। ওই জেলে এই একই মামলায় বন্দি রয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলও। আজ অর্থাত্‍ মঙ্গলবার সুকন্যার জামিন মঞ্জুরত করেছে দিল্লি হাইকোর্ট। জানা গিয়েছে, সব কিছু ঠিক থাকলে আগামিকাল হয়তো তিহাড় জেল থেকে মুক্তি পাবেন অনুব্রত মণ্ডলের কন্যা।

১৫ মাস পর জেলমুক্তি

গরু পাচার মামলায় ২০২৩ সালের ২৬ এপ্রিল সুকন্যাকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ED। সুকন্যার বিরুদ্ধে কোনও মামলা করেনি আরেক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পরে সিবিআই দাবি করেছিল, সুকন্যা মণ্ডলের বিপুল সম্পত্তির উত্‍স জানতে তাঁকেও জিজ্ঞাসাবাদ করা দরকার। যদিও সিবিআই সুকন্যাকে গ্রেফতার করেনি। যদি বুধবার সুকন্যা জেল থেকে বের হন, তাহলে ১৫ মাস পর তাঁর জেল মুক্তি হতে চলেছে।  

আরও পড়ুন

গরু পাচার মামলায় বাবা ও মেয়ে তিহাড়ে

সেপ্টেম্বর অর্থাত্‍ চলতি মাসের শেষ দিকে অনুব্রতের জামিনের আর্জি নিয়ে শুনানি রয়েছে আদালতে। সুকন্যার জামিন নিয়ে আদালতে সওয়াল-জবাব আগেই শেষ হয়েছিল। বীরভূমের বাড়ি থেকে ২০২২ সালের ২২ অগাস্ট অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছিল CBI। এরপর এই একই মামলায়, ওই বছরেরই ১৬ নভেম্বর তাঁকে গ্রেফতার করে ED-ও। গত বছর ২৬ এপ্রিল সুকন্যাকে গ্রেফতার করা হয়।

অনুব্রতর প্রশংসা করেছিলেন মমতা

বীরভূমে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের প্রশংসা শোনা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে। ভোটের আগে জনসভায় মমতা বলেছিলেন, 'বীরভূমে চক্রান্ত চলছে। কেষ্টকে কতদিন ধরে জেলে ভরে রেখেছে। কিন্তু মানুষের মন থেকে ওকে দূর করতে পারেনি। আমি তো আসতে আসতে দেখছিলাম, তরুণ প্রজন্ম ওর কথা বলছে। আমি কাউকে শিখিয়ে দিইনি।  আমি মানুষের প্রতিক্রিয়া দেখছিলাম। ও কাজ করেছে, ও কাজ করতে জানে।' 

Advertisement

Advertisement