scorecardresearch
 

জঙ্গিপুরে অরিজিতের হাসপাতাল হচ্ছে? বড় নির্দেশ দিয়ে দিলেন মমতা

Arijit Singh's Hospital At Jangipur Mamta Banerjee: বৃহস্পতিবার মালদা এবং মুর্শিদাবাদ জেলায় প্রশাসনিক বৈঠকে যোগ দেন মুখ্য়মন্ত্রী। জেলার স্বাস্থ্য বিষয়ক আলোচনার মধ্যেই অরিজিতের হাসপাতাল তৈরির প্রসঙ্গ টেনে আনেন মুখ্যমন্ত্রী।

Advertisement
অরিজিত্‍ সিং অরিজিত্‍ সিং
হাইলাইটস
  • জঙ্গিপুরে অরিজিতের হাসপাতাল হচ্ছে?
  • বড় নির্দেশ দিয়ে দিলেন মমতা

এই মুুহূর্তে ভারতের সবচেয়ে জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের মধ্যে একেবারে প্রথম সারিতে রয়েছে তাঁর নাম। তিনি বাংলার ছেলে অরিজিৎ সিং। তাঁর গানের মতোই আচরণেও তিনি ভক্তদের হৃদয় জিতে নিয়েছেন বারবার। হিল্লি-দিল্লি ঘুরলেও তিনি যে নিজের এলাকাতেই সবচেয়ে বেশি স্বচ্ছন্দ তা জানিয়ে দিয়েছেন। একাধিকবার নিজেই জানিয়েছেন জঙ্গিপুরে নিজের খরচে একটি হাসপাতাল তৈরি করতে চান। সে নিয়ে তাঁকে সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন এ বার সেই হাসপাতাল তৈরিতে রাজ্য এবং মুর্শিদাবাদ জেলা প্রশাসনকে একযোগে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার মালদা এবং মুর্শিদাবাদ জেলায় প্রশাসনিক বৈঠকে যোগ দেন মুখ্য়মন্ত্রী। জেলার স্বাস্থ্য বিষয়ক আলোচনার মধ্যেই অরিজিতের হাসপাতাল তৈরির প্রসঙ্গ টেনে আনেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘গ্রামের ছেলে অরিজিৎ গ্রামের জন্য কিছু করতে চায়। একটা হাসপাতাল তৈরি করতে চায় ও। সেই কাগজপত্র জেলা প্রশাসনের কাছে দিয়ে দিয়েছি।’’ এর পর মুখ্যমন্ত্রী বলেন, ‘‘অরিজিৎ নিজে জিয়াগঞ্জের বাসিন্দা। কিন্তু হাসপাতাল তৈরি করতে চায় জঙ্গিপুরে। আমি প্রশাসনকে বলব ওর জন্য সব রকম সহযোগিতা করতে হবে।’’

অরিজিতের হাসপাতাল তৈরির উদ্যোগে সহায়তা করতে মুখ্য়মন্ত্রী নির্দেশ দেন জঙ্গিপুরের তৃণমূল সাংসদ খলিলুর রহমানকেও । তিনি বলেন, অরিজিৎ জঙ্গিপুরে হাসপাতাল তৈরি করলে তো সবচেয়ে খুশি হবেন খলিলুর। তাই তাঁকে অরিজিৎকে সাহায্য করতে বলেন। তিনি বলেন, "জঙ্গিপুরে অরিজিত একটা হাসপাতাল করতে চায়। ওটা কাগজপত্র তো তোমায় দিয়েইছি অলরেডি। ওটা কথা বলে করে নাও। মুর্শিদাবাদের মানুষ খুশি হবে। খলিলুর সব থেকে খুশি হবে।"বৈঠকে বার তিনেক অরিজিতের হাসপাতাল তৈরির প্রসঙ্গ তোলেন তিনি মমতা। ইতিমধ্যেই রাজ্য় সরকারের তরফে জঙ্গিপুরে একটি সুপার স্পেশ্যালিটি হাসপাতাল তৈরি করা হয়েছে সে কথাও মনে করিয়ে দেন মমতা। তবু যদি অরিজিৎ হাসপাতাল তৈরি করেন, বাড়তি সুবিধা পাবে মানুষ বলে মন্তব্য করেন তিনি।

Advertisement

এর আগে জানুয়ারি মাসে মুর্শিদাবাদে একটি কর্মসূচিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় অরিজিতের ইচ্ছেপূরণের জন্য পাশে দাঁড়াবেন বলে জানিয়েছিলেন। তিনি সে সময় জানান, অরিজিৎ মুর্শিদাবাদের ছেলে। খুব ভাল গান করেন। সারা বিশ্বের গর্ব। তিনি সেই সময় বলেছিলেন, অরিজিৎ তাঁকে বলেছেন দিদি, জঙ্গিপুরে আমি একটি হাসপাতাল করতে চাই। সেই সময়ই তিনি আশ্বাস দিয়েছিলেন, তিনি তখনই বলেছিলেন, জঙ্গিপুরে বা মুর্শিদাবাদে যেখানেই করতে চান অরিজিৎ সব রকম সহায়তা করবেন তিনি।

 
 

Advertisement