scorecardresearch
 

অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কেন্দ্রীয় নিরাপত্তা, লিস্টে অর্জুন সহ আরও ৩ নেতা

কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন প্রাক্তন বিচারপতি ও বিজেপি নেতা অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি ছাড়াও বাংলার আরও ৩ জনকে কেন্দ্রীয় নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। তাঁদের মধ্যে রয়েছেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংও।

Advertisement
abhijit gangopadhyay arjun singh abhijit gangopadhyay arjun singh
হাইলাইটস
  • কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়
  • অভিজিৎ গঙ্গোপাধ্যায় পেলেন ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা
  • অর্জুন সিং পেলেন জেড ক্যাটাগরির নিরাপত্তা

কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন প্রাক্তন বিচারপতি ও বিজেপি নেতা অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি ছাড়াও বাংলার আরও ৩ জনকে কেন্দ্রীয় নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। তাঁদের মধ্যে রয়েছেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংও। এছাড়াও কোচবিহার জেলা বিজেপির অভিজিৎ বর্মন ও তাপস দাস পেলেন কেন্দ্রীয় নিরাপত্তা। অভিজিৎ গঙ্গোপাধ্যায় পেলেন ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা। অর্জুন সিং পেলেন জেড ক্যাটাগরির নিরাপত্তা। অভিজিৎ ও তাপস এক্স ক্যাটাগরির নিরাপত্তা পেলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে,   আইবি রিপোর্টের ভিত্তিতেই এই নিরাপত্তা দেওয়া হয়েছে।

বর্তমানে পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় সুরক্ষা পেয়েছেন শতাধিক বিজেপি নেতা। ঝুঁকির ভিত্তিতে এক্স, ওয়াই, ওয়াই প্লাস, জেড ও জেড প্লাস নিরাপত্তা পাচ্ছেন তাঁরা। এই নেতাদের নিরাপত্তা দিচ্ছে সিআইএসএফ।

একুশের বিধানসভা নির্বাচনের পরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন অর্জুন সিং। যদিও এবার লোকসভায় ব্যারাকপুর আসনে তৃণমূল তাঁকে প্রার্থী না করাতে আবারও বিজেপিতে যোগ দেন অর্জুন। পাশাপাশি তিনি ব্যারাকপুরের টিকিটও পেয়েছেন। দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেন তিনি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে অর্জুন বিজেপির প্রতীকে জয়ী হয়ে সাংসদ হয়েছিলেন। পরে ২০২২ সালের মে মাসে তৃণমূলে ফিরে গিয়েছিলেন অর্জুন। কিন্তু এবার তাঁকে তৃণমূল লোকসভার প্রার্থী না করায় আবার বিজেপিতে ফেরার সিদ্ধান্ত নেন তিনি।

আরও পড়ুন

অন্যদিকে, কলকাতা হাইকোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে রাজনীতিতে যোগ দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁকে পূর্ব মেদিনীপুরের তমলুক আসনে প্রার্থী করেছে কেন্দ্রের শাসক দল। ইতিমধ্যেই জোরকদমে প্রচারও তিনি শুরু করে দিয়েছেন। তাঁর বিরুদ্ধে তৃণমূলের তরফে দাঁড়িয়েছেন তরুণ তুর্কি দেবাংশু ভট্টাচার্য।

Advertisement