scorecardresearch
 

Suvendu Adhikari Suspended: টি-শার্টে সন্দেশখালি-হুইসল, বিধানসভায় সাসপেন্ড শুভেন্দু-সহ ৬ BJP বিধায়ক

সন্দেশখালি ইস্যুতে উত্তপ্ত বিধানসভা। 'সন্দেশখালি সঙ্গে আছি' লেখা টি-শার্ট পরে বিধানসভায় প্রবেশ করার ও হুইসল বাজানোর অভিযোগে সাসপেন্ড হলেন ছয়জন বিজেপি বিধায়ক।

Advertisement
বিধানসভা থেকে বেরিয়ে আসছেন বিজেপি বিধায়করা বিধানসভা থেকে বেরিয়ে আসছেন বিজেপি বিধায়করা
হাইলাইটস
  • সন্দেশখালি ইস্যুতে উত্তপ্ত বিধানসভা। 'সন্দেশখালি সঙ্গে আছি' লেখা টি-শার্ট পরে বিধানসভায় প্রবেশ করার ও হুইসল বাজানোর অভিযোগে সাসপেন্ড হলেন ছয়জন বিজেপি বিধায়ক।
  • সোমবার, বিজেপি বিধায়করা 'সন্দেশখালি সঙ্গে আছি' লেখা টি-শার্ট পরে বিধানসভায় প্রবেশ করেন। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এই পোশাকের বিষয়ে আপত্তি জানান।
  • তিনি বিজেপি বিধায়কদের টিশার্ট খুলে আসতে অনুরোধ করেন। এরপর বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপি বিধায়কেরা। স্লোগান দেওয়া ও হুইসেল বাজানোর পর, তাঁরা ওয়াকআউট করেন।

সন্দেশখালি ইস্যুতে উত্তপ্ত বিধানসভা। 'সন্দেশখালি সঙ্গে আছি' লেখা টি-শার্ট পরে বিধানসভায় প্রবেশ করার ও হুইসল বাজানোর অভিযোগে সাসপেন্ড হলেন ছয়জন বিজেপি বিধায়ক।

সোমবার, বিজেপি বিধায়করা 'সন্দেশখালি সঙ্গে আছি' লেখা টি-শার্ট পরে বিধানসভায় প্রবেশ করেন। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এই পোশাকের বিষয়ে আপত্তি জানান। তিনি বিজেপি বিধায়কদের টিশার্ট খুলে আসতে অনুরোধ করেন। এরপর বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপি বিধায়কেরা। স্লোগান দেওয়া ও হুইসেল বাজানোর পর, তাঁরা ওয়াকআউট করেন।

এরপর বিধানসভার মুখ্যসচেতক নির্মল ঘোষ বিজেপির পুরো পরিষদীয় দলকে সাসপেন্ড করার প্রস্তাব দেন। পরে পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় প্রস্তাবটি সংশোধন করে শুভেন্দু অধিকারী-সহ ছয়জন বিধায়ককে সাসপেন্ড করার প্রস্তাব দেন। স্পিকার তাদের সাসপেন্ড করেন। তাঁদের ছয়জনের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন বিমান বন্দ্যোপাধ্যায়। যে ছয়জন বিজেপি বিধায়ককে সাসপেন্ড করা হয়েছে তাঁরা হলেন, শুভেন্দু অধিকারী, অগ্নিমিত্রা পাল, বঙ্কিম ঘোষ, তাপসী মণ্ডল, মিহির গোস্বামী এবং শঙ্কর ঘোষ। চলতি বাজেট অধিবেশনে আর এক দিনও অংশ নিতে পারবেন না এই ছয়জন।

আরও পড়ুন

এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। শুভেন্দু অধিকারী বলেন, 'রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী বিধানসভায় আসেন না। আজ পর্যন্ত বিজেপি বিধায়কদের স্বরাষ্ট্র দফতরের কোনও প্রশ্নের জবাব দেন না তিনি। বিধানসভায় সন্দেশখালি নিয়ে প্রশ্নের জবাবও দেননি। প্রশ্ন তুলে আমরা সাসপেন্ড হয়েছি। সন্দেশখালির মা-বোনেদের সম্মান বাঁচাতে যদি এ ভাবে সাসপেন্ড করা হয়, তা হলে ভয় করব না, লড়াই করে যাব।'

সন্দেশখালি যাচ্ছেন শুভেন্দু অধিকারী
উল্লেখ্য, বিধানসভা থেকে শুভেন্দু অধিকারী বর্তমানে(প্রতিবেদন লেখার সময়) সন্দেশখালির দিকে রওনা হচ্ছেন। সন্দেশখালিতে প্রবেশের চেষ্টা করবেন তাঁরা। শুভেন্দু অধিকারী জানান, সেখানে গিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করবেন। এর আগেই শুভেন্দু জানিয়েছিলেন যে, ৫০ জন বিধায়ক নিয়েই সোমবার সন্দেশখালি যাবেন তিনি। 

তবে সন্দেশখালিতে বর্তমানে ১৪৪ ধারা জারি রয়েছে। ফলে পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, কোনও রাজনৈতিক নেতা-কর্মীকেই সন্দেশখালিতে প্রবেশ করতে দেওয়া হবে না।

প্রসঙ্গত, সোমবার সন্দেশখালির দিকে পৌঁছে গিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোসও। মাঝপথে রাস্তায় তৃণমূল কর্মীদের বিক্ষোভে তাঁর কনভয় দাঁড়িয়ে যায়। তবে তারপর ভিড় সরে যেতে আবার রওনা দেন তিনি।

Advertisement

Advertisement