scorecardresearch
 

Aadhaar Link with LPG: আধার লিঙ্ক না হলে ৩১ ডিসেম্বরের পর রান্নার গ্যাস মিলবে না? যা জানা জরুরি

গ্যাস সিলিন্ডার কানেকশনের সঙ্গে আধার লিঙ্ক করানোর শেষ সময় ডিসেম্বর বলে জানা গিয়েছিল। যে কারণে দিন কয়েক ধরে ডিলার অফিসের সামনে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। চরম বিশৃঙ্খলার পরিস্থিতি দেখা যায়। তবে এখনই হুড়োহুড়ি করার দরকার নেই।

Advertisement
Gas, Aadhaar Link Gas, Aadhaar Link
হাইলাইটস
  • গ্যাস সিলিন্ডার কানেকশনের সঙ্গে আধার লিঙ্ক করানোর শেষ সময় ডিসেম্বর বলে জানা গিয়েছিল
  • যে কারণে দিন কয়েক ধরে ডিলার অফিসের সামনে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়
  • চরম বিশৃঙ্খলার পরিস্থিতি দেখা যায়

Aadhaar Link with LPG: গ্যাস সিলিন্ডার কানেকশনের সঙ্গে আধার লিঙ্ক করানোর শেষ সময় ডিসেম্বর বলে জানা গিয়েছিল। যে কারণে দিন কয়েক ধরে ডিলার অফিসের সামনে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। চরম বিশৃঙ্খলার পরিস্থিতি দেখা যায়। তবে এখনই হুড়োহুড়ি করার দরকার নেই। লিঙ্কের সময় বাড়ানো হয়েছে। শুক্রবার গ্যাস ডিলাররা জানান আগামী ২১ মার্চ, ২০২৪ পর্যন্ত লিঙ্ক করানো যাবে।

কেন্দ্র ঘোষণা করে ভর্তুকি পেতে বায়োমেট্রিক বাধ্যতামূলক। তার জন্য সময়ও বেঁধে দেওয়া হয়েছে। হঠাৎ এই সিদ্ধান্তের পর থেকেই অব্যবস্থা দেখা যায় ডিলারদের মধ্যে। কাকভোর থেকেই গ্যাস অফিসগুলিতে ভিড়ের চাপ। গ্রাহক থেকে ডিলারদের মধ্যে লিঙ্ক করানো নিয়ে অনেক সমস্যায় পড়তে হয়। যদিও, অনলাইনে অনায়াসেই গ্যাস-আধার লিঙ্ক করা যাবে, বাড়ি বসেই তা হয়ে যাবে। তা সত্ত্বেও অনেকেই সেই সম্পর্কে ওয়াকিবহাল নন। বেশিরভাগ মানুষ গ্যাস অফিসের সামনে ভিড় করছেন।

শুধু কলকাতা নয় জেলাগুলিতেও এই একই চিত্র। কোচবিহার, বাঁকুড়া, বর্ধমান সব জেলার শহরগুলিতেই গ্যাস অফিসের সামনে রেলগাড়ির মতো ভিড়। কোথাও সার্ভারের সমস্যা তো কোথাও বায়োমেট্রিক কাজ না করার অভিযোগ এসেছে।

আরও পড়ুন

ডিলাররা জানিয়েছেন, তাড়াহুড়ো করার প্রয়োজন নেই বলে আশ্বস্ত করেন বিভিন্ন গ্যাস সংস্থার ডিলাররা। অতিরিক্ত টাকা দিয়ে লিঙ্ক করানোর প্রয়োজন নেই। বয়স্কদের ক্ষেত্রে বাড়িতে গিয়েও নেওয়া হবে বায়োমেট্রিক লিঙ্ক। 

এর আগে তেল সংস্থাগুলি দাবি করেছিল ৩১ ডিসেম্বরের মধ্যে এই বায়োমেট্রিক সংগ্রহের কাজ শেষ করতে হবে। যদিও তেল সংস্থার ওই আধিকারিক এ রকম কোনও কথা মানতে চাননি।

Advertisement