scorecardresearch
 

'নরেন্দ্র মোদীর মিডলম্যান মমতা', তীব্র আক্রমণ অধীরের

তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সাংসদ অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। মমতা বন্দ্যোপাধ্যায়কে নরেন্দ্র মোদীর 'মিডলম্যান' বলে কটাক্ষ করলেন অধীর। এরপরেই কংগ্রেস-তৃণমূলের সম্পর্ক নিয়ে প্রশন্ত উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে? 

অধীর চৌধুরী ও মমতা বন্দ্যোপাধ্যায় অধীর চৌধুরী ও মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • কংগ্রেস-তৃণমূল সম্পর্ক নিয়ে জল্পনা
  • মমতার তীব্র সমালোচনায় অধীর চৌধুরী
  • মোদী-মমতা গোপন আঁতাতের অভিযোগ

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে জয়ের পর অন্য রাজ্যের দিকেও নজর তৃণমূলের। ত্রিপুরা অসমের পর গোয়ার রাজনীতির দিকেও এগোচ্ছে তৃণমূল। এরই মাঝে তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সাংসদ অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। মমতা বন্দ্যোপাধ্যায়কে নরেন্দ্র মোদীর 'মিডলম্যান' বলে কটাক্ষ করলেন অধীর। এরপরেই কংগ্রেস-তৃণমূলের সম্পর্ক নিয়ে প্রশন্ত উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে? 

অধীর চৌধুরী বলেন,"মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসের বিরোধিতা করে বিজেপিকে সুবিধা করে দিচ্ছেন। তিনি প্রধানমন্ত্রী মোদীর (Narendra Modi) মধ্যস্থতাকারী হচ্ছেন। দেখে মনে হচ্ছে যেন তিনি ঠিক করে নিয়েছেন দিল্লির আপনাদের, কলকাতা আমাদের। এমনটা না হলে তিনি কংগ্রেসের উদ্দেশ্যে এতটা খারাপ কথা বলতেন না।"  

প্রসঙ্গত কেন্দ্রীয় স্তরে কংগ্রেস (Congress) ও তৃণমূলকে (TMC) একসঙ্গে দেখা গেলেও বঙ্গে একে অপরের বিরুদ্ধে মুখ খুলছেন। বিধানসভা ভোটের পরে মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী দলগুলির বৈঠকে সামিল হন। তাছাড়া সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর সঙ্গেও বৈঠক করেন তিনি। 

এদিকে কিছুদিন আগে রাজ্যে উপনির্বাচনের সময় তৃণমূলের শীর্ষ নেতা তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন (Abhishek Banerjee), 'কংগ্রেসকে ভোট দেওয়া মানে ভোট নষ্ট করা।' আর এবার অধীরের মুখে শোনা গেল এই কথা। সেক্ষেত্রে দেখার আগামিদিন কোন দিকে যায় কংগ্রেস-তৃণমূল সম্পর্ক।