scorecardresearch
 

Anubrata Mondal Gets Bail: পুজোর আগেই কেষ্ট ফিরছেন বীরভূমে, মেয়ের পর জামিন অনুব্রতরও

মেয়ের পর এবার জামিন পেলেন অনুব্রত মণ্ডল। ইডি-র করা গরু পাচারের মামলায় এবার জামিন পেলেন তিনি। ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন তিনি।

Advertisement
পুজোর আগেই কেষ্ট ফিরছেন বীরভূমে, মেয়ের পর জামিন অনুব্রতরও পুজোর আগেই কেষ্ট ফিরছেন বীরভূমে, মেয়ের পর জামিন অনুব্রতরও
হাইলাইটস
  • জামিন পেলেন অনুব্রত
  • পুজোর আগেই বীরভূমে ফিরছেন কেষ্ট

মেয়ের পর এবার জামিন পেলেন অনুব্রত মণ্ডল। ইডি-র করা গরু পাচারের মামলায় এবার জামিন পেলেন তিনি। ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন তিনি। এর আগে সিবিআই-র মামলায় জামিন পেয়েছিলেন বীরভূমের কেষ্ট। তৃণমূল নেতার জামিন মঞ্জুর করেছে বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি সতীশচন্দ্র শর্মার ডিভিশন বেঞ্চ। এবার ইডি-র মামলাতেও জামিল মেলাতে তিহাড় জেল থেকে ছাড়া পেতে চলেছেন। কয়েকদিন আগেই অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলও জামিন পেয়েছেন।

কয়েকটি শর্ত দিয়ে অনুব্রততে জামিন দিয়েছে আদালত। সেগুলি হল-অনুব্রত মণ্ডল পশ্চিমবঙ্গে কোথায় থাকবেন সে বিষয়ে তদন্তকারী সংস্থাকে জানাতে হবে। এর সঙ্গে মোবাইল নম্বরের তথ্যও দিতে হবে। আদালত বলেছে যে অনুব্রত মণ্ডল এমন কোনও পদক্ষেপ নেবেন না, যা তদন্তকে প্রভাবিত করবে। তিনি প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সাক্ষীদের প্রভাবিত করতে পারবেন না।

২০২২ সালের ১১ অগাস্ট গরু পাচার মামলায় অনুব্রতকে গ্রেফতার করেছিল সিবিআই। প্রথমে রাখা হয়েছিল আসানসোল সংশোধনাগারে। পরে তিহাড় জেলে নিয়ে যাওয়া হয়। একই মামলায় ওই বছরের নভেম্বর মাসে ইডিও তাঁকে গ্রেফতার করে। এর পরে ২০২৩ সালে ওই মামলাতেই তাঁর মেয়ে সুকন্যাকে গ্রেফতার করে ইডি। দুজনকেই তিহাড় জেলে রাখা হয়। তাঁদের মুখোমুখি বসিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সম্প্রতি সিবিআইয়ের করা মামলাটিতে সুপ্রিম কোর্ট থেকে অনুব্রত জামিন পেয়েছিলেন। কিন্তু ইডির মামলায় তাঁকে জেলে থাকতে হচ্ছিল। শুক্রবার সেই মামলাতেও জামিন পেয়ে গেলেন।

গরু পাচার মামলায় ২০২৩ সালের ২৬ এপ্রিল সুকন্যাকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ED। সুকন্যার বিরুদ্ধে কোনও মামলা করেনি আরেক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পরে সিবিআই দাবি করেছিল, সুকন্যা মণ্ডলের বিপুল সম্পত্তির উত্‍স জানতে তাঁকেও জিজ্ঞাসাবাদ করা দরকার। যদিও সিবিআই সুকন্যাকে গ্রেফতার করেনি।

Advertisement

বীরভূমে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের প্রশংসা শোনা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে। ভোটের আগে জনসভায় মমতা বলেছিলেন, 'বীরভূমে চক্রান্ত চলছে। কেষ্টকে কতদিন ধরে জেলে ভরে রেখেছে। কিন্তু মানুষের মন থেকে ওকে দূর করতে পারেনি। আমি তো আসতে আসতে দেখছিলাম, তরুণ প্রজন্ম ওর কথা বলছে। আমি কাউকে শিখিয়ে দিইনি। আমি মানুষের প্রতিক্রিয়া দেখছিলাম। ও কাজ করেছে, ও কাজ করতে জানে।'

Advertisement