scorecardresearch
 

Exclusive : রাজনীতি ছেড়েও কীভাবে সাংসদের ভূমিকা পালন? বাবুলের জবাব

রাজনীতি ছেড়ে দিয়েছেন। কিন্ত, এখনও লোকসভার সাংসদ তিনি। রাজনীতি ছাড়ার ঘোষণার পরই বাবুল সুপ্রিয় জানিয়েছেন, আসানসোলের মানুষের জন্য তিনি কাজ করে যাবেন। বাবুলের এই কথা শুনে অনেকের প্রশ্ন, 'রাজনীতিতে না থেকেও কীভাবে সাংসদের কাজ চালিয়ে যাবেন প্রাক্তন মন্ত্রী?' তার উত্তর দিলেন আসানসোলের সাংসদ।

Advertisement
বাবুল সুপ্রিয় বাবুল সুপ্রিয়
হাইলাইটস
  • আজতক বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে বাবুল সুপ্রিয় জানালেন, তিনি রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত ভেবেচিন্তে নিয়েছেন
  • এও জানেন, আসানসোলের মানুষ তাঁকে চান
  • তাই তিনি কাজ করতে বদ্ধপরিকর

রাজনীতি ছেড়ে দিয়েছেন। কিন্ত, এখনও লোকসভার সাংসদ তিনি। রাজনীতি ছাড়ার ঘোষণার পরই বাবুল সুপ্রিয় জানিয়েছেন, আসানসোলের মানুষের জন্য তিনি কাজ করে যাবেন। বাবুলের এই কথা শুনে অনেকের প্রশ্ন, 'রাজনীতিতে না থেকেও কীভাবে সাংসদের কাজ চালিয়ে যাবেন প্রাক্তন মন্ত্রী?' তার উত্তর দিলেন আসানসোলের সাংসদ। 

আরও পড়ুন : চাকরির দাবিতে হবু শিক্ষক-পুলিশ ধস্তাধস্তি, রণক্ষেত্র সল্টলেক

আজতক বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে বাবুল সুপ্রিয় জানালেন, তিনি রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত ভেবেচিন্তে নিয়েছেন। আর তিনি এও জানেন, আসানসোলের মানুষ তাঁকে চান। তাই তিনি সাংসদ হিসেবে কাজ করতে বদ্ধপরিকর। কীভাবে কাজ করবেন? প্রশ্নের উত্তরে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বলেন, 'আমি বরাবরই চ্যালেঞ্জ গ্রহণ করেই এগিয়ে গিয়েছি। গায়ক জীবন, রাজনীতি, মন্ত্রিত্ব সব ক্ষেত্রেই আমাকে চ্যালেঞ্জের সঙ্গে কাজ করতে হয়েছে। তাই রাজনীতি না করেও যে কাজ করা যায়, সেটা আমি দেখিয়ে দেব। সেই জন্য পরিকল্পনা করছি। কাজ শুরুও করে দিয়েছি। মানুষ আমাকে ভোটে জিতিয়ে সাংসদ করেছেন।  আমি বিশ্বাস করি, তাঁদের জন্যই আমি। তাই সেই সব মানুষ আমার সঙ্গে রয়েছে। আমার মনের জোরও অটুট। মানুষকে সঙ্গে নিয়েই কাজ করব।' 

রাজনীতি না করেও সাংসদ হিসেবে কাজ করা সম্ভব, মত বাবুল সুপ্রিয়র
রাজনীতি না করেও সাংসদ হিসেবে কাজ করা সম্ভব, মত বাবুল সুপ্রিয়র

তবে সদ্য ফেলে আসা রাজনৈতিক জীবন ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এখনই কিছু বলতে চাননি বাবুল সুপ্রিয়। তাঁর সাফ জবাব, 'বিগত কয়েকদিনেই আমি সোশ্যাল মিডিয়ায় অনেক কিছু লিখেছি। নিজের অবস্থান স্পষ্ট করেছি। এখন সেই সব নিয়ে কিছু বলব না। কারণ, আমি মনে করি, এটা সবকিছু বলার সঠিক সময় নয়। তবে বলব।' 

আরও পড়ুন : বছরে ২ বার 'দুয়ারে সরকার', ঝাড়গ্রামে ঘোষণা মমতার

Advertisement

প্রসঙ্গত, কয়েকদিন আগেই ফেসবুক পোস্টে রাজনীতি এবং সাংসদ পদ ছাড়ার ঘোষণা করেছিলেন বাবুল সুপ্রিয়। তবে গত সপ্তাহে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠকের পর বাবুল সুপ্রিয় সাংসদ পদে থাকার সিদ্ধান্ত নেন। পাশাপাশি জানিয়ে দেন, তিনি আর রাজনীতিতে থাকছেন না। 


 

Advertisement