scorecardresearch
 

Mamata Banerjee Letter To ISRO: চন্দ্রযান ৩ সাফল্য: বিজ্ঞানীদের কলকাতায় সংবর্ধনা দিতে চান মমতা, চিঠি দিলেন ISRO-কে

Mamata Banerjee Letter To ISRO: চন্দ্রযান-৩ এর সাফল্যে বাংলায় বিশেষ সংবর্ধনার জন্য ইসরোকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় পুরো চন্দ্রযান ৩-এর কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত দলকে অভিনন্দন জানাতে চান মুখ্যমন্ত্রী।

Advertisement
চন্দ্রযান ৩ সাফল্য: বিজ্ঞানীদের কলকাতায় সংবর্ধনা দিতে চান মমতা, চিঠি দিলেন ISRO-কে। চন্দ্রযান ৩ সাফল্য: বিজ্ঞানীদের কলকাতায় সংবর্ধনা দিতে চান মমতা, চিঠি দিলেন ISRO-কে।
হাইলাইটস
  • চন্দ্রযান-৩ এর সাফল্যে বাংলায় বিশেষ সংবর্ধনার জন্য ইসরোকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • কলকাতায় পুরো চন্দ্রযান ৩-এর কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত দলকে অভিনন্দন জানাতে চান মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee Letter To ISRO: চন্দ্রযান-৩ এর সাফল্যে বাংলায় বিশেষ সংবর্ধনার জন্য ইসরোকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় পুরো চন্দ্রযান ৩-এর কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত দলকে অভিনন্দন জানাতে চান মুখ্যমন্ত্রী। কলকাতার রেড রোডে জমকালো সংবর্ধনা অনুষ্ঠানে গোটা চন্দ্রযান টিমকে বিশেষ সংবর্ধনা দিতে চান তিনি।

এর আগেই চন্দ্রযান-৩ এর সফল্যের অংশিদার বাঙালি বিজ্ঞানীদের সংর্বধনা দিতে চান বলে ইচ্ছা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আদতে বাংলার কৃতি সন্তানদের, যে বিজ্ঞানীরা চন্দ্রযান-৩ প্রকল্পের অংশ, তাঁদের প্রত্যেককে চিঠি পাঠিয়ে তাদের কৃতিত্বের জন্য অভিনন্দন জানাতে চান তিনি। সেই ইচ্ছাতেই মুখ্যমন্ত্রী চিঠি দিয়েছেন ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ISRO প্রধান পিএস সোমনাথকে। চাঁদের দক্ষিণ মেরুতে বিশ্বের প্রথম দেশ হিসাবে ভারতের ‘বিক্রম’ পৌঁছে যাওয়ায় ইসরো’র গোটা দলকে সংবর্ধিত করতে চান বাংলার মমতা।

তবে ঠিক কবে ওই সংবর্ধনা দেওয়া হবে, সে বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সোমবার তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মেয়ো রোডের জনসভার মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, “ইসরোর চন্দ্রযান-৩-এ যাঁরা কাজ করেছেন, বাংলা থেকেই তার মধ্যে ২৮ জন আছেন বিজ্ঞানী এবং টেকনিশিয়ান। আমি নিজে তাঁদের পার্সোনালি লেটার দিয়েছি। তাঁরা যদি আমায় সময় দেন, আমি তাদের সবাইকে নিয়ে এসে এখানে রাজপথে বিরাট অনুষ্ঠান করে তাদের সংবর্ধিত করতে চাই। এটা দেশের কৃতিত্ব।”

আরও পড়ুন

তিনি বলেন, ইসরোর সাফল্যের জন্য গর্বের সঙ্গে ধন্যবাদ জানাতে চাই। বাংলার অনেক কৃতী বিজ্ঞানী-ইঞ্জিনিয়ার চন্দ্রযান-৩-এর সঙ্গে জড়িত। তাঁদের তিনি অভিনন্দন জানান। একইসঙ্গে তিনি জানান, রাজপথে, ইসরোয় কর্মরত বাংলার বিজ্ঞানী-প্রযুক্তিবিদদের নিয়ে বড় করে অভিনন্দন অনুষ্ঠান করার পরিকল্পনা করা হচ্ছে। দেশের সাফল্যের সঙ্গে জড়িয়ে থাকা বাঙালির আবেগকে তুলে ধরতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

Advertisement