scorecardresearch
 

BJP Protest on Electricity Bill: ভোটে ভরাডুবির পর রাস্তায় নামছে বিজেপি, শর্ত সাপেক্ষে অনুমতি হাইকোর্টের

বিদ্যুতের বিল বৃদ্ধির প্রতিবাদ কর্মসূচি করতে বিজেপিকে অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সিইএসসি-র দফতর ভিক্টোরিয়া হাউসের সামনে ধর্না এবং মিছিল করতে বিজেপিকে শুক্রবার অনুমতি দিল হাইকোর্ট। কবে এই কর্মসূচি করতে পারবে বিজেপি, সেই দিন জানিয়েছে আদালত। 

Advertisement
সিইএসসি বিদ্যুতের মাসুল বৃদ্ধি করেছে বলে অভিযোগ করেছে বিজেপি। সিইএসসি বিদ্যুতের মাসুল বৃদ্ধি করেছে বলে অভিযোগ করেছে বিজেপি।
হাইলাইটস
  • বিদ্যুতের বিল বৃদ্ধির প্রতিবাদ কর্মসূচি করতে বিজেপিকে অনুমতি।
  • অনুমতি দিল কলকাতা হাইকোর্ট।
  • বিজেপিকে বেশ কিছু শর্ত বেঁধে দিয়েছে আদালত।

বিদ্যুতের বিল বৃদ্ধির প্রতিবাদ কর্মসূচি করতে বিজেপিকে অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সিইএসসি-র দফতর ভিক্টোরিয়া হাউসের সামনে ধর্না এবং মিছিল করতে বিজেপিকে শুক্রবার অনুমতি দিল হাইকোর্ট। কবে এই কর্মসূচি করতে পারবে বিজেপি, সেই দিন জানিয়েছে আদালত। লোকসভা নির্বাচনে ভরাডুবি এবং সদ্য সমাপ্ত চার উপনির্বাচনে বিপর্যয়ের পর এই কর্মসূচি করছে বিজেপি। 

জানা গিয়েছে, আগামী ২৬ জুলাই এই কর্মসূচি করতে পারবে বিজেপি। আদালত জানিয়েছে, ২৬ জুলাই ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে বিদ্যুতের বিল বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি করতে পারবে পদ্ম শিবির। দুপুর আড়াইটে থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ধর্নায় বসতে পারবেন বিজেপি নেতৃত্ব। পাশাপাশি, কলকাতায় মুরলীধর সেন লেনে বিজেপির কার্যালয় থেকে ভিক্টোরিয়াা হাউস পর্যন্ত মিছিল করতেও অনুমতি দেওয়া হয়েছে। 

এই কর্মসূচি পালনের জন্য বিজেপিকে বেশ কিছু শর্ত বেঁধে দিয়েছে আদালত। শান্তিপূর্ণ ভাবে কর্মসূচি পালন করতে হবে। ১ হাজারের বেশি মানুষ এই কর্মসূচিতে অংশ নিতে পারবেন না। বিজেপির কর্মসূচিতে নিরাপত্তার জন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েনের নির্দেশ দিয়েছে আদালত। 

আরও পড়ুন

বিদ্যুতের বিল বৃদ্ধি নিয়ে সিইএসসি-র ভূমিকায় অনেক দিন ধরেই অসন্তোষ তৈরি হয়েছে গ্রাহকদের একাংশের মধ্যে। এই নিয়ে দীর্ঘদিন ধরেই সরব বিজেপি। সিইএসসি বিদ্যুতের মাসুল বৃদ্ধি করেছে বলে অভিযোগ করেছে বিজেপি। বিদ্যুতের দাম না কমলে বৃহত্তর আন্দোলন করা হবে বলে আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

এই নিয়ে প্রতিবাদ কর্মসূচির অনুমতির জন্য কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। সেই মামলায় বিজেপিকে এই কর্মসূচি পালনের অনুমতি দিল হাইকোর্ট। 

সিইএসসি-র পদক্ষেপে অসন্তোষ প্রকাশ করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে, সিইএসসি তাঁকে না জানিয়ে বিদ্যুতের মাসুল বৃদ্ধি করেছে। রাজ্য বিদ্যুৎ পর্ষদ বিদ্যুতের মাসুল বৃদ্ধি করেনি বলে বৈঠকে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। 

Advertisement

গত গ্রীষ্মের মরশুমে ঘন ঘন লোডশেডিং নিয়েও সিইএসসি-র ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছিলেন গ্রাহকদের একটা বড় অংশ। তারপরে বিদ্যুতের বিল বৃদ্ধি পাওয়ায় গ্রাহকদের মধ্যে অসন্তোষ দানা বেঁধেছে। 
 

Advertisement