scorecardresearch
 

Dilip Ghosh on ED Raid: সুজিত-তাপসের বাড়িতে ED, দিলীপের কটাক্ষ, 'শুনতাম খেলা হবে...'

আবারও এক শুক্রবার, আবারও ইডি'র হানা। গত শুক্রবার সন্দেশখালি-বনগাঁর পর আজ সুজিত বসু ও তাপস রায়ের বাড়িতে ইডি। এ প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ বিজেপি নেতা দিলীপ ঘোষের। শুক্রবার সাত সকালে ইডি হানা দেয় দমকল মন্ত্রী সুজিত বসু ও বরানগরের বিধায়ক তাপস রায়ের বাড়িতে। পুর নিয়োগ দুর্নীতিতে তাদের জিজ্ঞাসাবাদ করতে পৌঁছয় কেন্দ্রীয় এজেন্সি।

Advertisement
ed raid dilip ghosh ed raid dilip ghosh
হাইলাইটস
  • আজ সুজিত বসু ও তাপস রায়ের বাড়িতে ইডি
  • এ প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ বিজেপি নেতা দিলীপ ঘোষের

Dilip Ghosh on ED Raid: আবারও এক শুক্রবার, আবারও ইডি'র হানা। গত শুক্রবার সন্দেশখালি-বনগাঁর পর আজ সুজিত বসু ও তাপস রায়ের বাড়িতে ইডি। এ প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ বিজেপি নেতা দিলীপ ঘোষের। শুক্রবার সাত সকালে ইডি হানা দেয় দমকল মন্ত্রী সুজিত বসু ও বরানগরের বিধায়ক তাপস রায়ের বাড়িতে। পুর নিয়োগ দুর্নীতিতে তাদের জিজ্ঞাসাবাদ করতে পৌঁছয় কেন্দ্রীয় এজেন্সি। গত শুক্রবারই সন্দেশখালিতে শাহজাহান শেখ ও বনগাঁয় শঙ্কর আঢ্যের বড়িতে হানা দেয় ইডি। 

শাসক দলের দুই হেভিওয়েট নেতা-মন্ত্রীর বাড়িতে ইডি হানা প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ দিলীপ ঘোষের। তিনি বলেন, "স্লোগান শুনতাম খেলা হবে, খেলা হবে। কবে হবে? এখন খেলা শুরু হয়েছে। খেলা চলবে। এই যে দুর্নীতি রন্দ্রে রন্ধ্রে ছেয়ে গেছে পশ্চিমবাংলায় যারা করেছে তারা তো ছাড় পাবে না। দুর্নীতি মুক্ত বাংলা করার জন্য যে লড়াই চলছে, তা চলতে থাকবে।"

আজ সকাল ৬টা ৪০ মিনিট নাগাদ দমকল মন্ত্রীর বাড়ি পৌঁছয় ইডি। প্রথম বাড়িতে ঢুকতে বাধাপ্রাপ্ত হন আধিকারিকেরা। দীর্ঘক্ষণ কলিং বেল বাড়িয়ে অপেক্ষার পর দরজা খোলা হয়। ইতিমধ্যেই শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ। বিধায়ক তাপস রায়ের বৌবাজারে ১০৫, বি.বি. গাঙ্গুলি স্ট্রিটের বাড়িতেও ইডির হানা। রয়েছে কেন্দ্রীয় বাহিনী। সন্দেশখালির ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তাই সেখানে পৌঁছন পুলিশ কর্মীরাও। 

আরও পড়ুন

অন্যদিকে, পুর নিয়োগ দুর্নীতিতে উত্তর দমদমের বিরাটীর প্রাক্তন পুর প্রধান সুবোধ চক্রবর্তীর বাড়িতেও হানা দেয় কেন্দ্রীয় এজেন্সির। 

পুরসভার নিয়োগ দুর্নীতিতে অয়ন শীল আগে গ্রেফতার হয়েছিল। তাঁকে জেরা করে সুজিত বসুর নাম মেলে। সেই সূত্রে ইডির হানা। আজ সকাল সকাল কেন্দ্রীয় বাহিনী এসে সুজিত বসুর ২টি বাড়ি ঘিরে নেয় কেন্দ্রীয় বাহিনী। দক্ষিণ দমদম পৌরসভার ভাইস চেয়ারম্যান ছিলেন সুজিত বসু। সূত্রের খবর, তিনি ভাইস চেয়ারম্যান থাকাকালীন দক্ষিণ দমদম পুরসভায় নিয়োগের ক্ষেত্রে কোনও বেনিয়ম হয়েছে কিনা। পাশাপাশি তারা সুজিত বসুর কাছ থেকে একাধিক নথিও খতিয়ে দেখতে চান বলে ইডি সূত্রে খবর।

Advertisement

Advertisement