scorecardresearch
 

Suvendu On Sandeshkhali: 'মুখ্যমন্ত্রী থাকার নৈতিক অধিকার নেই মমতার', শুভেন্দুর তোপে তৃণমূলের দাবি,' চক্রান্ত'

দ্বিতীয় দফার ভোটের দিন সন্দেশখালিতে বিস্ফোরকের খোঁজ মিলেছে বলে খবর। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন,'রাজ্যে শেখ শাহজাহানদের মতো সন্ত্রাসবাদীরা মাথাচাড়া দিচ্ছে'।

Advertisement
সন্দেশখালি ইস্যু, বিজেপি, তৃণমূল সন্দেশখালি ইস্যু, বিজেপি, তৃণমূল

সন্দেশখালিতে এনএসজি নামতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আক্রমণে মাঠে নামল গেরুয়া শিবির। দ্বিতীয় দফার ভোটের দিন সন্দেশখালিতে বিস্ফোরকের খোঁজ মিলেছে বলে খবর। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন,'রাজ্যে শেখ শাহজাহানদের মতো সন্ত্রাসবাদীরা মাথাচাড়া দিচ্ছে। রাজ্য শাসন করার জন্য নৈতিক অধিকার হারিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়'। তার পাল্টা কুণালের দাবি, এটা পরিকল্পিত চক্রান্ত। 

এ দিন শুভেন্দু এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার)  লিখেছেন,'ইডি, সিবিআই, এনআইএ এবং এনএসজি। এরপর সন্দেশখালিতে কী? পশ্চিমবঙ্গ শেখ শাহজাহানদের মতো সন্ত্রাসবাদীদের আঁতুড়ঘর হয়ে উঠেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী থাকার নৈতিক অধিকার হারিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়'।     

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন,'ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় সন্দেশখালির সরবেড়িয়ায় গিয়ে প্রচুর বিস্ফোরক উদ্ধার করেছে সিবিআই। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানাতে হবে, কীভাবে রাজ্যে আসছে বেআইনি অস্ত্র? এটা বিপজ্জনক। এনসিজি মোতায়েন করা হয়েছে রাজ্যে। এদিকে সন্দেশখালিতে সিবিআই তদন্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্ট। দেশের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য এই অস্ত্র জোগাড় করা হয়েছে। প্রশ্ন উঠছে, কেন সন্ত্রাসবাদীদের আড়াল করার চেষ্টা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়'।  

 

গোটা বিষয়টি পরিকল্পিত বলে দাবি কুণাল ঘোষের। তাঁর কথায়,'সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখার জন্য পরিকল্পিত চক্রান্তে অতিনাটকীয় কাজকর্ম করে ভোট প্রভাবিত করার চেষ্টা হচ্ছে দিল্লির তরফ থেকে। আগাম সাজানো নাটক মঞ্চস্থ হচ্ছে। খবর ছড়িয়ে, যন্ত্র নামিয়ে বাজার গরম করছে। পুলিশের আরও সতর্ক থাকা দরকার'।

শুক্রবার সকালেই কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে সন্দেশখালির আগারহাটি গ্রাম পঞ্চায়েতের মল্লিকপাড়ায় অভিযান শুরু করে সিবিআই। এলাকার এক তৃণমূলের পঞ্চায়েত সদস্যের আত্মীয়ের বাড়ি থেকে বিশাল অস্ত্র ভাণ্ডারের খোঁজ মেলে বলে খবর। দুপুরের পর সেই এলাকায় নামলেন এনএসজির কম্যান্ডোরা। যে বাড়িতে অস্ত্রভাণ্ডারের হদিশ মিলেছে সেই বাড়িটি ঘিরে ফেলেছে এনএসজি। সেই বাড়ির আশপাশে তল্লাশি অভিযান চালানো হচ্ছে এনএসজি-র তরফে। বোমা, গোলা-বারুদ থাকতে পারে এই আশঙ্কায় সেখানে নামানো হয় রোবট। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, সেখানে প্রচুর অস্ত্র ইতিমধ্যেই উদ্ধার হয়েছে। সেই বাড়ির মাটির তলায় বিদেশি বন্দুকও ছিল। সেগুলি উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন

Advertisement