scorecardresearch
 

Dilip Ghosh On LPG Price: 'এ রাজ্যে মানুষের হাতে টাকা নেই,' গ্যাসের দামবৃদ্ধি নিয়ে সাফাই দিলীপের

Dilip Ghosh On LPG Price Hike: মার্চ মাস শুরু হতেই দামি হল রান্নার গ্যাস। রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রসঙ্গে বুধবার বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, শুধু এ রাজ্যেই নয়, সারা দেশেই গ্যাসের দাম বাড়ছে। ভোট দেখে দাম ওঠাপড়া করে না।

Advertisement
'এ রাজ্যে মানুষের হাতে টাকা নেই,' গ্যাসের দামবৃদ্ধি নিয়ে সাফাই বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের। 'এ রাজ্যে মানুষের হাতে টাকা নেই,' গ্যাসের দামবৃদ্ধি নিয়ে সাফাই বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের।
হাইলাইটস
  • মার্চ মাস শুরু হতেই দামি হল রান্নার গ্যাস।
  • এ প্রসঙ্গে বুধবার বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, শুধু এ রাজ্যেই নয়, সারা দেশেই গ্যাসের দাম বাড়ছে।

Dilip Ghosh On LPG Price Hike: মার্চ মাস শুরু হতেই দামি হল রান্নার গ্যাস। আট মাস পর দাম বাড়ানো হল ঘরোয়া ব্যবহারের LPG লিন্ডারের। ৬ জুলাই, ২০২২-এর পর থেকে থমকে ছিল ডোমেস্টিক রান্নার গ্যাসের দাম। মার্চ মাসের পয়লা তারিখে ৫০ টাকারও বেশি বাড়ল ঘরোয়া ব্যবহারের LPG লিন্ডারের দাম। কলকাতায় এখন ১৪.২ কেজির ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারের দাম ১১২৯ টাকা।

রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রসঙ্গে বুধবার বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “শুধু এ রাজ্যেই নয়, সারা দেশেই গ্যাসের দাম বাড়ছে। তিন রাজ্যে ভোট হয়ে গেল আরও ছয় রাজ্যের ভোট বাকি আছে। সারা বছরই দেশে ভোট চলে। নির্বাচন দেখে দাম ওঠাপড়া করে না। আন্তর্জাতিক বাজার অনুযায়ী তেলের দাম বাড়ে-কমে। অন্য দেশেও দাম বেড়েছে। জিজ্ঞাসা করুন ওনাদের বন্ধু দেশ পাকিস্তানে। সে দিক থেকে তো আমাদের সরকার (কেন্দ্র সরকার) দাম অনেক কম রেখেছে, দাম মানুষের আয়ত্তের মধ্যেই রেখেছে। সারা দেশের মানুষের হাতেই টাকা আছে, অর্থনীতি গতিশীল। এ রাজ্যের মানুষের হাতে টাকা নেই। কারণ, ওনারা ভিখারি করে রেখেছেন,” রাজ্য সরকারকে কটাক্ষ বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির।

আরও পড়ুন: 'দরজায় গোবর লেপে দেব, বাড়ি থেকে বের হতে দেব না', হুঁশিয়ারি দিলীপের

এর পর ডিএ নিয়ে আন্দোলন তিনি বলেন, “বহু লোককে না খাইয়ে রেখেছেন ওনারা। এটা ঠিক ওনাদের নেতারা ছাড়া আর কেউ খেতে পারছে না বাংলায়। আদালত এতবার বলা সত্ত্বেও পদক্ষেপ নেয়নি সরকার। তাই কর্মচারীরা চ্যালেঞ্জ এটাকে হিসেবে নিয়েছেন। পুরো পরিষেবাটাই ভেঙে পড়ছে।”

“ধর্মতলা এখন ধর্নামঞ্চ হয়ে গেছে। সরকারকে বার্তা দিয়েছেন রাজ্যের সরকারি কর্মচারিরা। কিন্তু সরকার তাতেও জাগছে না। সেই জন্যই নতুন নতুন পন্থা অবলম্বন করছেন তারা। কিন্তু এর ফলে যা ঘটছে, তাতে সাধারণ মানুষ পরিষেবা পাচ্ছে না। সাধারণ মানুষের কষ্ট বাড়ছে। এ বিষয়টা মাথায় রাখা উচিত রাজ্য সরকারের,” বলেন দিলীপ ঘোষ।

Advertisement

Advertisement