scorecardresearch
 

J P Nadda Bengal Tour: দু'দিনের সফরে বঙ্গে নাড্ডা, বেথুয়াডহরিতে সভা, আর কী কী কর্মসূচি?

দলের জাতীয় কর্মসমিতির বৈঠকে মঙ্গলবারই বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে জেপি নাড্ডার মেয়াদ বাড়ান হয়েছে। আর দায়িত্ব নিয়েই নাড্ডা চলে এলেন বাংলা সফরে। ইতিমধ্যে কলকাতায় পৌঁছে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।

Advertisement
নাড্ডার সফর ঘিরে আজ সাজ সাজ রব বিজেপিতে নাড্ডার সফর ঘিরে আজ সাজ সাজ রব বিজেপিতে

দলের জাতীয় কর্মসমিতির বৈঠকে মঙ্গলবারই বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে জেপি নাড্ডার মেয়াদ বাড়ান হয়েছে। আর দায়িত্ব নিয়েই নাড্ডা চলে এলেন বাংলা সফরে। ইতিমধ্যে কলকাতায় পৌঁছে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।  বিজেপি সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে নিউ টাউনের হোটেলে নড্ডাকে সংবর্ধনা দেবে বঙ্গ বিজেপি। তারপর মায়াপুরের উদ্দেশে রওনা দেবেন নড্ডা। হেলিকপ্টারে মায়াপুর যাবেন তিনি।  সেখানে ইসকন মন্দিরে পুজো দেবেন। মন্দির দর্শনের পর সেখানে প্রসাদ খাওয়ার কথা রয়েছে তাঁর। এরপরেই শুরু হবে নাড্ডার রাজনৈতিক কর্মসূচি।

এদিন মায়াপুর থেকে সড়কপথে নদিয়ার বেথুয়াডহরিতে যাবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। সেখানে সভা করবেন তিনি। যে সভায় দলের ছোটো-বড়-মাঝারি সব নেতাদের হাজির থাকতে বলা হয়েছে। তারপর পঞ্চায়েত ভোটের আগে রণকৌশল ঠিক করতে দলের নেতাদের সঙ্গে কোনও দলীয় অফিসে বৈঠক করবেন নাড্ডা। বেথুয়াডহরিতে জুনিয়র ইস্টবেঙ্গল ময়দানে বৃহস্পতিবার বেলা ১২টায় প্রকাশ্য জনসভা করার কথা জে পি নাড্ডা। রাজনৈতিক সভা করার পাশাপাশি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ অন্যান্য রাজ্য কমিটির পদ্ম শিবিরের নেতৃত্বের সঙ্গে আলাদা করে বৈঠকও করতে পারেন জে পি নাড্ডা বলে বিজেপি সূত্রের খবর।

রাজ্যে সামনেই পঞ্চায়েত ভোট।  নির্বাচনের নির্ঘণ্ট এখনও চূড়ান্ত না হলেও সমস্ত রাজনৈতিক দলই পঞ্চায়েত ভোট প্রস্তুতিতে শুরু করে দিয়েছে।  ইতিমধ্যে শাসক দল তৃণমূল নেমে পড়েছে রাজনৈতিক কর্মসূচিতে। সে ক্ষেত্রে পিছিয়ে থাকতে চাইছে না গেরুয়া শিবিরও। তবে পঞ্চায়েত ভোটে বুথস্তরে সাংগঠনিক শক্তি ভাবাচ্ছে গেরুয়া শিবিরকে। পাশাপাশি ঘরোয়া কোন্দল। এই পরিস্থিতিতে পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যে এলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।  বিজেপির সর্বভারতীয় সভাপতি দলের কর্মী-সমর্থকদের এদিন কী বার্তা দেন সেদিকে নজর রয়েছে রাজনৈতিক মহলের। জনসভার পাশাপাশি নদিয়াতেই জেলা নেতৃত্বকে নিয়ে একটি সাংগঠনিক বৈঠকের কথা রয়েছে নাড্ডার। রুদ্ধদ্বার বৈঠকে জেলা নেতাদের ক্ষোভ-বিক্ষোভের কথাও শুনবেন তিনি। পঞ্চায়েত ভোটের আগে বিজেপি কর্মীদের কী ‘বুস্টার’ দেবেন তিনি। সেদিকেই আপাতত নজর সকলের।

Advertisement

Advertisement