scorecardresearch
 

Sukanta Majumder: 'ক্ষমতায় এলে ৫০০-র বদলে ২ হাজার', পঞ্চায়েত ভোটের আগে প্রতিশ্রুতি সুকান্তর

Sukanta Majumder: ক্ষমতায় এলে মহিলাদের ২ হাজার টাকা দেওয়ার ঘোষণা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumder)। পশ্চিম বর্ধমান জেলার লাউদোহাতে মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) সঙ্গে নিয়ে সভা করেন তিনি। সেখানে লক্ষ্মী ভাণ্ডার প্রকল্পের বিষয়ে কথা বলতে গিয়েই এ কথা জানান। মিশন পঞ্চায়েত ভোটে কড়া টক্কর দিতে প্রস্তুতি নিচ্ছে বিজেপি।

Advertisement
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার
হাইলাইটস
  • ক্ষমতায় এলে মহিলাদের ২ হাজার টাকা দেওয়ার ঘোষণা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের
  • পশ্চিম বর্ধমান জেলার লাউদোহাতে মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) সঙ্গে নিয়ে সভা করেন তিনি

Sukanta Majumder: ক্ষমতায় এলে মহিলাদের ২ হাজার টাকা দেওয়ার ঘোষণা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumder)। পশ্চিম বর্ধমান জেলার লাউদোহাতে মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) সঙ্গে নিয়ে সভা করেন তিনি। সেখানে লক্ষ্মী ভাণ্ডার প্রকল্পের বিষয়ে কথা বলতে গিয়েই এ কথা জানান। মিশন পঞ্চায়েত ভোটে কড়া টক্কর দিতে প্রস্তুতি নিচ্ছে বিজেপি। তৃণমূলকে ধরাশায়ী করতে ময়দানে নেমেছে বিজেপি। 

এদিন সভায় রাজ্য বিজেপির সভাপতি বলেন, 'যারা আজকে তৃণমূলের পতাকা লাগিয়ে রেখেছে। কী আর পাচ্ছে তাঁরা? তৃণমূল তো লক্ষ্মীর ভাণ্ডারে মাত্র ৫০০ টাকা দিচ্ছে। ৫০০ টাকায় সংসার চলে? বিজেপি আসলে ২ হাজার টাকা করে প্রতি মাসে দেবে। এই মঞ্চ থেকে কথা দিয়ে গেলাম।"

শুধু তাই নয় পার্থ-প্রসঙ্গও উঠে এল তাঁর কথায়, তৃণমূলের কর্মীরা ৫০০ টাকার জন্য পতাকা লাগাচ্ছে, এদিকে ওদের দলের পার্থদা বউ এর নামে কত টাকা নিয়ে নিয়েছে, তাও আবার হাফ-বউ এর নামে। তাতেই ১৯ কোটি-১৭ কোটি টাকা।    

এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ওপর ভিত্তি করে রাজ্য বিধানসভা ভোটে বিপুল ভোটে জয়ী হয় তৃণমূল। ব্যাপক হারে মহিলা ভোট আসে তৃণমূলের ঝুলিতে।পঞ্চায়েত নির্বাচনের আগে এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প বিজেপিকে চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে। তাই আগেভাগেই সেই চ্যালেঞ্জকে হাতিয়ার করে বড় দানে লড়তে মরিয়া বিজেপি বলে মনে করা হচ্ছে। 

এদিনের সভায় নীচু তলায় রাম-বাম জুটি প্রসঙ্গ উঠে আসে। আসন্ন পঞ্চায়েত ভোটেও কি শাসক দলকে রুখতে নীচুতলায় জোট হতে পারে? সেই ইঙ্গিত দিলেন বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। জোটের পক্ষই নেন মিঠুন বলেন,'আনুষ্ঠানিকভাবে এটা বলতে পারি না। কিন্তু একটা কথা বলছি,তৃণমূল যখন সরকারে এসেছে তখন সিপিএমকে হারানোর জন্য সকলে একজোট হয়েছিল। এটা অস্বীকার করে লাভ নেই, এমন একটা শক্তিকে হারাতে গেলে সকলের একসঙ্গে আসা উচিত।'

Advertisement

Advertisement