scorecardresearch
 

Birbhum Blast : বীরভূমের কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণ, ৭ জনের মৃত্যু

পুজোর মুখে বীরভূমের খয়রাশোলের কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণ। ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে খবর, ঘটনার পর এলাকা থেকে চম্পট দেয় অভিযুক্তরা।

Advertisement
coal mine (File Photo) coal mine (File Photo)
হাইলাইটস
  • পুজোর মুখে বীরভূমের খয়রাশোলের কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণ
  • ৫ থেকে ৭ জনের মৃত্যু হয়েছে বলে খবর
  • ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ

পুজোর মুখে বীরভূমের খয়রাশোলের কয়লাখনিতে ভয়াবহ বিস্ফোরণ। ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে খবর, ঘটনার পর এলাকা থেকে চম্পট দেয় অভিযুক্তরা। পুলিশ ও প্রশাসনের কর্তাব্যাক্তিরা ঘটনাস্থলে পৌঁছেছেন। দেহ উদ্ধারের কাজ চলছে। 

বীরভূমের খয়রাশোল ব্লকের লোকপুর থানার ভাদুলিয়া গ্রামের কোলিয়ারিতে এই দুর্ঘটনা ঘটে। সেখানে কয়লা ভাঙতে গিয়ে বিস্ফোরণ হয়। যার জেরে একাধিক শ্রমিকের দেহ ছিন্ন বিচ্ছিন্ন হয়ে যায়। আহত হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। 

স্থানীয় সূত্রে খবর, কয়লা উত্তোলনের সময় যে বিস্ফোরণ ঘটানো হয় সেই সময়ই অসাবধানতাবশত এই দুর্ঘটনা। তখনই শ্রমিকরা চাপা পড়ে যান। স্থানীয় বাসিন্দাদের মতে, কয়েকজন ঘটনাস্থলেই মারা যান। চাপা পড়ে আহত হন কয়েকজন। তাঁদের খনি থেকে উদ্ধার করা হচ্ছে। পুলিশ ও স্থানীয় প্রশাসনিক আধিকারিকরা সেখানে যান। উদ্ধারকার্য দ্রুত সম্পন্ন করার প্রক্রিয়া চলছে। এদিকে ঘটনার জেরে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। সাধারণ মানুষ সেখানে ভিড় জমিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে মোতায়েন পুলিশ।     

আরও পড়ুন

 বাকি শ্রমিকদের নিরাপদে বের করার জন্য এলাকার বিধায়ক সেখানে রয়েছেন। ঘটনাস্থলে উদ্ধারকার্য চলছে।পুলিশও নিহতদের পরিবারের তথ্য সংগ্রহ করে তাদের সঙ্গে যোগাযোগ করছে।

এলাকার এক বাসিন্দা জানান, প্রতিদিনের মতো আজ সকালেও কাজে এসেছিলেন শ্রমিকরা। তবে হঠাৎ তাঁরা বিকট শব্দ পান। বিস্ফোরণের শব্দ শুনে ছুটে আসেন। দেখেন এই অবস্থা। ঘটনার পর সেখানে অ্যাম্বুলেন্স আসে। স্থানীয় পুলিশ এসে দেহ উদ্ধার করে নিয়ে যায়। বেশ কয়েকজন শ্রমিক আহতও হয়েছেন। আরও কেউ সেখানে আটকে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। 

২০২৩ সালের জানুয়ারি মাসে পশ্চিমবঙ্গের কুলটিতে অবৈধভাবে কয়লা খনন করতে গিয়ে বেশ কয়েকজন লোক আটকে পড়েছিলেন। খনিটি ভারত কোকিং কোল লিমিটেডের ছিল। আটকে পড়া ব্যক্তিরা খনি থেকে অবৈধভাবে কয়লা উত্তোলন করছিলেন বলে অভিযোগ।

Advertisement

Advertisement