scorecardresearch
 

Anti Ragging Helpline Number: '...চোখ খুলে গেল', মমতা চালু করলেন অ্যান্টি ব়্যাগিং হেল্পলাইন নম্বর ১৮০০-৩৪৫-৫৬৭৮

যাদবপুরকাণ্ডে এবার চালু হল অ্যান্টি ব়্যাগিং হেল্পলাইন। টোল ফ্রি নম্বরে কল করে অভিযোগ জানানো যাবে, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লালবাজারে সারা রাজ্যের জন্য এই হেল্পলাইন ২৪ ঘণ্টা চালু থাকবে।

Advertisement
যাদবপুরকাণ্ডে অ্যান্টি ব়্যাগিং হেল্পলাইনের ঘোষণা মমতার যাদবপুরকাণ্ডে অ্যান্টি ব়্যাগিং হেল্পলাইনের ঘোষণা মমতার
হাইলাইটস
  • যাদবপুরকাণ্ডে এবার চালু হল অ্যান্টি ব়্যাগিং হেল্পলাইন
  • টোল ফ্রি নম্বরে কল করে অভিযোগ জানানো যাবে, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • লালবাজারে সারা রাজ্যের জন্য এই হেল্পলাইন ২৪ ঘণ্টা চালু থাকবে

Anti Ragging Helpline Number: যাদবপুরকাণ্ডে এবার চালু হল অ্যান্টি ব়্যাগিং হেল্পলাইন। টোল ফ্রি নম্বরে কল করে অভিযোগ জানানো যাবে, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লালবাজারে সারা রাজ্যের জন্য এই হেল্পলাইন ২৪ ঘণ্টা চালু থাকবে। নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে এদিন টোল ফ্রি নম্বরটির সূচনা করলেন মুখ্যমন্ত্রী। এদিন মুখ্যমন্ত্রীর সাফ বক্তব্য, 'কোনও শিক্ষাপ্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রেই ব়্যাগিং সহ্য করা হবে না।'

যাদবপুরকাণ্ডের উল্লেখ করে তিনি বলেন, "যাদবপুরে যা দেখলাম তাতে চোখ খুলে গেল। অনেকদিন ব়্যাগিং বন্ধও ছিল। অনেকসময় ছাত্র ছাত্রীরা এটা ভয়ে জানান না। অন্ধ্রপ্রদেশেও এটা ঘটেছে। আমি সিআইডিকে দিয়েছি তদন্তের জন্য।"

তাঁর আরও বক্তব্য, "একটা ফোন করে আমাদের জানাবেন। পুলিশে সেফ লকার তৈরি করবে। কত কষ্ট করে বাবা মা তাদের মানুষ করে। তারপর তাদের ওপর দিনের পর দিন অত্যাচার হয়। ইদানীং এসব বেড়েছে। প্রকৃত মানুষ হয়ে উঠুন। যারা এগুলো করবেন তাদের বিরুদ্ধে প্রতিরোধের জোট বাধুন।"

আরও পড়ুন

অ্যান্টি ব়্যাগিং হেল্পলাইন নম্বর

এদিন রাজ্য সরকারের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বীবেদিও একথা ঘোষণা করেন। সেইসঙ্গে ১৮০০-৩৪৫-৫৬৭৮ নম্বরে কল করে অ্যান্টি ব়্যাগিং হেল্পলাইনও চালু হয়। মুখ্যসচিব জানান, যদি কারও ওপর ব়্যাগিং হয় তাহলে এই নম্বরে ফোন করলে  সঙ্গে সঙ্গে পুলিশ ব্যবস্থা নেবে। গোটা রাজ্যে একই নিয়ম। পরিচয় গোপন রেখেই পুলিশি ব্যবস্থা নেওয়া হবে। 

যাদবপুর ব়্যাগিংকাণ্ড ব্যাপক শোরগোল ফেলে দেয়। ব়্যাগিং রুখতে রাজ্যের তরফে এই পদক্ষেপ গ্রহণ রাজ্য সরকারের।

Advertisement