scorecardresearch
 

CM Mamata Banerjee at Madrid: ছুটির দিনে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে যাচ্ছেন মমতা, সঙ্গী সৌরভ

স্পেন সফরে মাদ্রিদে লা লিগার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, শনিবার রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবিউতে যাবেন মমতা। সঙ্গে থাকবেন বিসিসিআই-এর প্রাক্তন কর্তা সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-বিসিসিআই-এর প্রাক্তন কর্তা সৌরভ গঙ্গোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-বিসিসিআই-এর প্রাক্তন কর্তা সৌরভ গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • স্পেন সফরে লা লিগার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • আজ, শনিবার রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবিউতে যাবেন মমতা
  • সঙ্গে থাকবেন বিসিসিআই-এর প্রাক্তন কর্তা সৌরভ গঙ্গোপাধ্যায়ও

CM Mamata Banerjee at Madrid: স্পেন সফরে মাদ্রিদে লা লিগার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, শনিবার রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবিউতে যাবেন মমতা। সঙ্গে থাকবেন বিসিসিআই-এর প্রাক্তন কর্তা সৌরভ গঙ্গোপাধ্যায়। নতুন স্টেডিয়াম ঘুরে দেখবেন তাঁরা। ফুটবল মাঠ ও তাদের পরিকাঠামো ঘুরে দেখবেন।

মুখ্যমন্ত্রীর এই সফরে শনিবার সরকারি কোনও কাজের কর্মসূচি নেই। কার্যত, আজ ছুটির দিন। এই দিনটিতেই রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ ঘুরে দেখতে চান তিনি। ইউরোপীয় ফুটবলের সবচেয়ে সফল জনপ্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদ। 

প্রসঙ্গত, বাংলায় বিশ্বমানের ফুটবল অ্যাকাডেমি করতে আগ্রহী লা লিগা। বাংলায় অ্যাকাডেমি গড়তে চলেছে তারা। স্পেনের সর্বোচ্চ লিগের কর্তা হাভিয়ার তেভেজের সঙ্গে 'মউ' চুক্তি সাক্ষর করেছে রাজ্য সরকার। মাদ্রিদে অনুষ্ঠিত এই বৈঠকের দিন উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কলকাতার তিন বড় ক্লাবের কর্তারা।

আরও পড়ুন

বৈঠকের দিন মমতা জানিয়েছিলেন, "আমরা চাই লা লিগার এই অ্যাকাডেমি থেকে মেসি বা রোনাল্ডোর মতো ফুটবলার তুলে আনুক। এর আগে এমনটা হয়নি। আমরা অনেকদিন ধরেই এটা চেয়েছি।" সৌরভ অনুরোধ করেন, ‘লা লিগার দলগুলির সঙ্গে, অ্যাকাডেমির শিক্ষার্থীদের যাতে শুরু থেকেই খেলতে পারেন তার বন্দোবস্ত করার উদ্যোগ নিতে। এটা খুব কঠিন প্র্রক্রিয়া নয়। এই বন্দোবস্ত করা গেলে ভালো মানের ফুটবলারদের বিরুদ্ধে খেলে আকাদেমির শিক্ষার্থীরা উপকৃত হবেন।' 

বাংলায় ফুটবল নিয়ে যে চর্চা রয়েছে তাতে লা লিগার প্রযুক্তি ও পরিকাঠামোগত সহায়তা পেলে উচ্চমানের ফুটবলার উঠে আসার পথ সুগম হবে বলে নিশ্চিত মুখ্যমন্ত্রী। বাংলায় অ্যাকাডেমি তৈরিতে রাজ্য সরকার জমি দিতে প্রস্তুত বলেও জানান মুখ্যমন্ত্রী। তাঁর আহ্বানে সদর্থক সাড়া দিয়েছেন লা লিগার প্রেসিডেন্ট। দ্রুতই এই অ্যাকাডেমি তৈরির কাজ শুরু হয়ে যাবে।

Advertisement

Advertisement