scorecardresearch
 

Mamata Banerjee: শিল্প আনতে এবার দুবাই যেতে পারেন মমতা, অপেক্ষা কেন্দ্রের সবুজ সংকেতের

লক্ষ্য বাংলায় শিল্পের জোয়ার আনা। তাই ২৪-এর লোকসভার আগে বিদেশ সফরে যেতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুবাই ও স্পেনে যাওয়ার কথা রয়েছে তাঁর। শিল্প আনার লক্ষ্যে তাঁর এই বিদেশ সফর বলে জানা গেছে। সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময়ে দুই দেশ সফরে যাবেন তিনি।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • লক্ষ্য বাংলায় শিল্পের জোয়ার আনা
  • তাই ২৪-এর লোকসভার আগে বিদেশ সফরে যেতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • দুবাই ও স্পেনে যাওয়ার কথা রয়েছে তাঁর

CM Mamata Banerjee: লক্ষ্য বাংলায় শিল্পের জোয়ার আনা। তাই ২৪-এর লোকসভার আগে বিদেশ সফরে যেতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুবাই ও স্পেনে যাওয়ার কথা রয়েছে তাঁর। শিল্প আনার লক্ষ্যে তাঁর এই বিদেশ সফর বলে জানা গেছে। সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময়ে দুই দেশ সফরে যাবেন তিনি। অপেক্ষা খালি কেন্দ্রের সবুজ সঙ্কেতের। কেন্দ্রে সংশ্লিষ্ট মহলের সঙ্গে কথা বলা হয়, পাঠানো হয় চিঠিও। 

এ-ও জানা যাচ্ছে, দুবাইতে দু-তিন দিন থাকতে পারেন মুখ্যমন্ত্রী। দুবাইয়ে ভারতীয় শিল্প ও বণিক মহলের সঙ্গে আলোচনা করবেন তিনি। পাশাপাশি রাজ্যের খনিজ শিল্পের সম্ভাবনা নিয়েও কথা হতে পারে।

এরপর স্পেনে ৫-৬ দিনের সফর করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেখা করবেন স্পেনের অনাবাসী ভারতীয় শিল্পপতিদের সঙ্গে, আলোচনা হবে বণিক মহলের সঙ্গেও। রাজ্যে শিল্পের সম্ভাবনা নিয়ে শিল্পপতিদের সঙ্গে কথা বলতে পারেন। অপেক্ষা শুধু  কেন্দ্রের অনুমোদনের। 

আরও পড়ুন

প্রসঙ্গত, এর আগে মিশনারিস অফ চারিটি এর আমন্ত্রণে রোম সফরে গিয়েছিলেন মমতা। কিন্তু বারবার কেন্দ্রের অনুমোদন না মেলায় সফরগুলি বাতিল হয়েছে।

সংবাদ মাধ্যমের সূত্র অনুযায়ী, শিল্প টানতে দেশের বেশ কিছু রাজ্যেও সফর করতে পারেন তিনি। আর তা হলে, বিশ্ব বঙ্গ বাণিজ্য শিল্প সম্মেলনের কয়েকটি রাজ্যেও যেতে পারেন মুখ্যমন্ত্রী। সেক্ষেত্রে চেন্নাই, পঞ্জাব, মহারাষ্ট্র সহ কয়েকটি রাজ্যে যেতে পারেন বলে সূত্রের খবর। 

Advertisement