scorecardresearch
 

CM Mamata Banerjee at North Bengal: 'BJP শাসিত রাজ্যগুলিতে মাছ-মাংস-ডিম বন্ধ করে দিচ্ছে,' গুরুতর অভিযোগ মমতার

বিজেপি মানুষের স্বাধীনতা হরণ করছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিযোগ খাওয়া-দাওয়া থেকে পোশাকে বিধিনিষেধ লাগু করা হচ্ছে। বিজেপি শাসিত রাজ্যগুলিতে কেউ মাছ-মাংস-ডিম খেতে পারছেন না বলেও দাবি করেন।

Advertisement
হাইলাইটস
  • বিজেপি মানুষের স্বাধীনতা হরণ করছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • খাওয়া-দাওয়া থেকে পোশাকে বিধিনিষেধ লাগু করেছে বলে তাঁর অভিযোগ

CM Mamata Banerjee at North Bengal: বিজেপি মানুষের স্বাধীনতা হরণ করছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিযোগ খাওয়া-দাওয়া থেকে পোশাকে বিধিনিষেধ লাগু করা হচ্ছে। বিজেপি শাসিত রাজ্যগুলিতে কেউ মাছ-মাংস-ডিম খেতে পারছেন না বলেও দাবি করেন।

এদিন বিজেপিকে আক্রমণ শানিয়ে বলেন, "কেউ সাদা পরে, কেউ লাল, নীল, সবুজ, বেগুনি পরে। এটা মানুষের অধিকার। বিজেপি রাজ্যগুলিতে ডিম-মাছ-মাংস খাওয়া বন্ধ করে দিয়েছে। ক্ষমতায় এসে সব দোকান বুলডোজার দিয়ে ভেঙে দিয়েছেন। আমাদের এখানে খাওয়ার অধিকার আছে। শার্ট পরবেন, না প্যান্ট-জামা পরবেন, আপনারা মাথায় ওড়না দেবেন, না লুঙ্গি পরবেন আপনাদের অধিকার। এই অধিকার কেউ কাড়তে পারে না। তা সত্ত্বেও ওরা এসব করছে। আপনি কী পোশাক পরবেন আপনার অধিকার।" গান্ধীজিকে স্মরণ করে মমতা বলেন, "গান্ধীজি বলেছিলেন আমরা সবাই যেন এক থাকি। বৈচিত্র্যের মধ্যে ঐক্য।"

এনআরসি ও সিএএ ইস্যুতে বলেন, "বর্ডার এরিয়ায় বিএসএফ বলছে আমার কার্ড নিতে হবে। বলবেন, তোমার এক্তিয়ার নেই, এটা রাজ্য সরকারের অধিকার। আমাদের আধার কার্ড আছে, আমার রেশন কার্ড আছে। নাগরিক না হলে মতুয়ারা ভোট দেন কীকরে? এগুলি মিথ্যে কথা বলছে। আপনি অলরেডি নাগরিক। নাগরিক না হলে আপনি রেশন কার্ড, কন্যাশ্রী, মেধাশ্রী পান কীকরে? আমরা বাংলায় এনআরসি চালু করতে দেব না। প্রয়োজনে মানুষের জন্য রক্ত দেব। আমরা ভয় পাই না।"

আরও পড়ুন

একশো দিনের কাজ নিয়ে ফের কেন্দ্রকে কটাক্ষ করে বলেন, "কেন্দ্র চাল দেওয়া বন্ধ করে দিয়েছে, আবার ভোট এলে দেবে। আমাদের এবার বাজেট আছে। কেন্দ্রীয় সরকারের বাজেট নেই, শুধু মাইনের জন্য টাকা পাস করা। ২ বছর ১০০ দিনের কাজ দেয়নি, টাকা বন্ধ।"

ওয়াকিবহাল মহলের মতে, রাহুল গান্ধীর 'ন্যায় যাত্রা'-র পাল্টা মমতার এই উত্তরবঙ্গে সফর। সেখানে পাঁচদিনের কর্মসূচি রয়েছে তাঁর। মঙ্গলবার উত্তর দিনাজপুরের চোপড়া থেকে তিনি পদযাত্রা করেন, তারপর সরকারি পরিষেবা অনুষ্ঠান করেন। রাহুলের উত্তরবঙ্গ যাত্রার পর মমতার এই সফর বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Advertisement

Advertisement