scorecardresearch
 

'প্রিয়দা, সুব্রতদাদের কৃতিত্ব...' TMCP-র প্রতিষ্ঠা দিবসে মমতাকে 'চুরি' কটাক্ষ শুভেন্দুর

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেছেন। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, আজকের দিনটি তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস নয়, বরং 'অনুকরণ দিবস' হিসেবে পালিত হচ্ছে।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী।
হাইলাইটস
  • তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেছেন।
  • তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, আজকের দিনটি তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস নয়, বরং 'অনুকরণ দিবস' হিসেবে পালিত হচ্ছে।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেছেন। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, আজকের দিনটি তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস নয়, বরং 'অনুকরণ দিবস' হিসেবে পালিত হচ্ছে। শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, অন্যান্য বিষয়গুলির মতো আজকের দিনটিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার 'স্বভাবসিদ্ধ অভ্যাস' মতো 'চুরি' করেছেন, যাতে মূল প্রতিষ্ঠাতা প্রিয়রঞ্জন দাশমুন্সি এবং সুব্রত মুখোপাধ্যায়ের কৃতিত্বকে কেড়ে নেওয়া যায়।

শুভেন্দু অধিকারীর মতে, ছাত্র-ছাত্রী এবং যুবসমাজের সামাজিক ভূমিকাই শুধু নয়, রাষ্ট্র গঠনে তাদের বিশাল অবদান রয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিগত ৯ বছর ধরে ইচ্ছাকৃতভাবে ছাত্র সংসদের নির্বাচন বন্ধ রেখেছেন। তিনি মনে করেন, নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীদের নেতারা যদি বর্তমান সরকারের অপদার্থতা এবং দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠেন, তাহলে মুখ্যমন্ত্রীর গদি টলিয়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে।

শিক্ষা দফতরের দুর্নীতি এবং চাকরি বিক্রির অভিযোগও শুভেন্দু অধিকারীর কটাক্ষ থেকে বাদ পড়েনি। তিনি উল্লেখ করেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে শিক্ষা দফতর একটি দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠান হয়ে দাঁড়িয়েছে। চাকরির জন্য ঘুষ আদানপ্রদান, ভুল প্রশ্নপত্র, পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁস এবং পার্থ চট্টোপাধ্যায়ের মতো মন্ত্রীদের দ্বারা কোটি কোটি টাকা লুঠের ঘটনাগুলি এর উদাহরণ। তিনি অভিযোগ করেন, মুখ্যমন্ত্রীর প্রশাসন ন্যায্য চাকরিপ্রার্থীদের বছরের পর বছর পথে বসতে বাধ্য করছে, যা ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য একটি বড় বাধা।

আরও পড়ুন

শুভেন্দু অধিকারী স্পষ্টভাবে জানিয়ে দেন যে, তিনি তৃণমূল সরকারের দুর্নীতি এবং অপশাসনের বিরুদ্ধে সোচ্চার হতে পিছপা হবেন না। এই ধরনের অভিযোগের মাধ্যমে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক দুর্বলতাকে তুলে ধরতে চান এবং সাধারণ মানুষের সামনে শিক্ষার অবনতির প্রকৃত চিত্র তুলে ধরতে চান।

Advertisement

 

Advertisement