scorecardresearch
 

Bhupatinagar: NIA অফিসারদের বিরুদ্ধে পাল্টা অভিযোগ দায়ের, আজই ভূপতিনগরে TMC প্রতিনিধি দল

ভূপতিনগর থানায় NIA অফিসারদের বিরুদ্ধেই পাল্টা অভিযোগ দায়ের করা হল। সূত্রের খবর, NIA-এর হাতে ধৃত তৃণমূল নেতার পরিবারের তরফেই এই অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্তও শুরু করেছে পুলিশ।

Advertisement
NIA-এর বিরুদ্ধেই পাল্টা অভিযোগ দায়ের NIA-এর বিরুদ্ধেই পাল্টা অভিযোগ দায়ের
হাইলাইটস
  • ভূপতিনগর থানায় NIA অফিসারদের বিরুদ্ধেই পাল্টা অভিযোগ দায়ের করা হল। সূত্রের খবর, NIA-এর হাতে ধৃত তৃণমূল নেতার পরিবারের তরফেই এই অভিযোগ দায়ের করা হয়েছে।
  • ঘটনার তদন্তও শুরু করেছে পুলিশ। উল্লেখ্য, NIA-ও আধিকারিকদের উপর হামলার ঘটনায় স্থানীয় থানায় অভিযোগ করেছে।
  • ২০২২ সালের ডিসেম্বর। ভয়ঙ্কর বিস্ফোরণে ধুলিসাৎ হয়ে যায় ভূপতিনগরের একটি বাড়ি। সেই ঘটনার তদন্তে নামে NIA।

Bhupatinagar: ভূপতিনগর থানায় NIA অফিসারদের বিরুদ্ধেই পাল্টা অভিযোগ দায়ের করা হল। সূত্রের খবর, NIA-এর হাতে ধৃত তৃণমূল নেতার পরিবারের তরফেই এই অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্তও শুরু করেছে পুলিশ। উল্লেখ্য, NIA-ও আধিকারিকদের উপর হামলার ঘটনায় স্থানীয় থানায় অভিযোগ করেছে। গোটা বিষয়টি খতিয়ে দেখছে ভূপতিনগর থানার পুলিশ। 

২০২২ সালের ডিসেম্বর। ভয়ঙ্কর বিস্ফোরণে ধুলিসাৎ হয়ে যায় ভূপতিনগরের একটি বাড়ি। সেই ঘটনার তদন্তে নামে NIA। সেই সূত্রেই উঠে আসে তৃণমূল নেতা মনোব্রত জানা ও বলাই মাইতির নাম। 

শনিবার ভোরে ভূপতিনগরে আসেন NIA-এর আধিকারিকরা। ভোর সাড়ে ৫টায় ফোর্স রিকুইজিশন করেছিলেন তাঁরা। কিন্তু তার আগেই গ্রামে পৌঁছে যান NIA অফিসাররা। তৃণমূল নেতাদের বাড়ি গিয়ে তাঁদের নিয়ে আসতে গেলেই শুরু হয় তুমুল ধস্তাধস্তি। তাঁদের আটক করে নিয়ে আসার সময়েই উত্তেজিত হয়ে যায় গ্রামবাসীদের একাংশ। NIA-এর গাড়ি ঘিরে ফেলেন তাঁরা। শুরু হয় ইটবৃষ্টি। ভাঙচুরও করা হয় বলে অভিযোগ। সেই সময়েই এক NIA আধিকারিক আহত হন। কোনওমতে ঘটনাস্থল ছেড়ে বেরিয়ে আসেন তাঁরা। 

আরও পড়ুন

এমনিতেই সন্দেশখালির ঘটনা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড় হয়েছে। আর তার মাস দুয়েকের মধ্যেই ভূপতিনগরের ঘটনা ঘিরে তুঙ্গে রাজনৈতিক উত্তাপ। একদিকে NIA-এর উপর হামলার কড়া নিন্দা করছে গেরুয়া শিবির। অন্য়দিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাল্টা প্রশ্ন তুলেছেন, 'ভোটের আগেই কেন গ্রেফতার? দুই বছর আগে কোথায় চকোলেট বোমা ফেটেছিল, এখন আসছে তার গ্রেফতার করতে।' বিজেপিশাসিত কেন্দ্রীয় সরকার NIA-কে ব্যবহার করছে বলে অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী। বলেন, 'রাতে গ্রামে অচেনা লোক ঢুকতে দেখলে যা হওয়ার ছিল, তাই হয়েছে।'

ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি বলেন, 'এই হিংসার সংস্কৃতি নিয়ন্ত্রণ করার মূল দায়িত্ব রাজ্য সরকারের উপরেই বর্তায়। কঠোরভাবে আইন প্রয়োগ করা হলে, তবেই এই অপরাধগুলি বন্ধ হবে।'

প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রবিবার ভূপতিনগর যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। সেই দলে রয়েছেন কুণাল ঘোষ এবং চন্দ্রিমা ভট্টাচার্য। NIA-এর হাতে গ্রেফতার দুই তৃণমূল নেতার পরিবারে সঙ্গে কথা বলবেন।

Advertisement

Advertisement