scorecardresearch
 

Adhir Chowdhury:'কিছু বিচারপতি খুব বেশি কথা বলছেন', কাকে বিঁধলেন অধীর?

বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী বলেন, মাঝে মাঝে বিচারপতিরা টিভিতে যে ধরনের মন্তব্য করেন তার থেকে বিচারপতিদের বিরত থাকাটা শ্রেয় বলে আমি মনে করি। আমরা এর আগে এত কথা বলা বিচারপতি বাংলায় দেখিনি।

Advertisement
তীর্যক মন্তব্যে কাকে বিঁধলেন অধীর?  তীর্যক মন্তব্যে কাকে বিঁধলেন অধীর?

 বিচারপতি অভিজিৎ ‍ গঙ্গোপাধ্যায় ও অমৃতা সিনহার বেঞ্চ থেকে  মামলা সরানোর আর্জি দানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আদালতের বাইরে মন্তব্য করছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এমনটাই অভিযোগ জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। অভিযোগের প্রেক্ষিতে শীর্ষ আদালতের কাছে যথাযথ পদক্ষেপের আর্জিও জানিয়েছেন অভিষেক। এবার কলকাতা হাইকোর্টের বিচারপতিদের নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কংগ্রেস সাংসদ বলেন, মাঝে মাঝে বিচারপতিরা টিভিতে যে ধরনের মন্তব্য করেন তার থেকে বিচারপতিদের বিরত থাকাটা শ্রেয় বলে আমি মনে করি।

কী বললেন অধীর
বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী বলেন,  মাঝে মাঝে বিচারপতিরা টিভিতে যে ধরনের মন্তব্য করেন তার থেকে বিচারপতিদের বিরত থাকাটা শ্রেয় বলে আমি মনে করি। আমরা এর আগে এত কথা বলা বিচারপতি বাংলায় দেখিনি।  কিছু বিচারপতি খুব বেশি কথা বলছেন বলে আমার মনে হয়, নিরপেক্ষ মতামত দিলাম। কারো পক্ষে, বিপক্ষে নয়। বিচারপতিরা কোর্টের মধ্যে কথা বলবেন, কোর্টের বাইরে কম কথা বলাটা বাঞ্ছনীয় বলে আমি মনে করি।

 প্রসঙ্গত, সম্প্রতী , সম্প্রতি বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশ্ন তোলেন, একজন নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর এত সম্পত্তি কোথা থেকে আসে?' তাঁর বক্তব্য ছিল, 'তিনি কি একটা পিটিশন দিয়ে ঘোষণা করবেন, হলফনামা তৈরি করে সোশ্যাল মিডিয়া কী পোস্ট করবেন? তাঁর সম্পত্তি কত? যদি তিনি করেন, তাহলে আমি অন্যন্য নেতারা যাঁরা আছেন, যেমন মীনাক্ষী মুখোপাধ্যায়, বা অন্য যাঁরা আছেন, তাঁদের কাছেও একই অনুরোধ রাখব যে, আপনারাও হলফনামা সোশ্যাল মিডিয়ায় দিন, আমরা দেখতে চাই।' এরপরেই , কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, আদালতের বাইরে বিচারাধীন বিষয় নিয়ে মন্তব্য করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেইসঙ্গে বিচারপতি অমৃতা সিনহার এজলাস থেকে মামলা সরিয়ে আনার আর্জিও জানিয়েছেন। এরপরেই নাম না করে বিচারপতি অভিজিৎ ‍ গঙ্গোপাধ্যায়কে নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করতে দেখা গেল অধীর চৌধুরীকে। 

আরও পড়ুন

Advertisement

Advertisement