scorecardresearch
 

COVID : রাজ্যে দৈনিক সংক্রমণ অনেকটা কমলেও মৃতের সংখ্যা ১৫০ ছুঁইছুঁই

গত কয়েকদিন আগেও দৈনিক সংক্রমিতের সংখ্যা ২০ হাজারের আশপাশে ঘোরাফেরা করছিল। তা থেকে কিছুটা স্বস্তি। গতকাল রাজ্যে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১২, ১৯৩। আজ সেই সংখ্যা অনেকটাই কমল।

Advertisement
করোনা করোনা
হাইলাইটস
  • গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন তরে করোনায় আক্রান্ত হয়েছেন ১১, ৫১৪ জন
  • নতুন করে মারা গিয়েছেন ১৪৮ জন

গত কয়েকদিন আগেও দৈনিক সংক্রমিতের সংখ্যা ২০ হাজারের আশপাশে ঘোরাফেরা করছিল। তা থেকে কিছুটা স্বস্তি। গতকাল রাজ্যে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১২, ১৯৩। আজ সেই সংখ্যা অনেকটাই কমল। রাজ্য সরকারের প্রকাশিত মেডিক্যাল বুলেটিন অসনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন তরে করোনায় আক্রান্ত হয়েছেন ১১, ৫১৪ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও মৃতের সংখ্যা আজও ১৫০ ছুঁইছুঁই। আজ নতুন করে মারা গিয়েছেন ১৪৮ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ১৪৫। 

আজ স্বাস্থ্য দফতর জানিয়েছে, এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যে বেড়ে হল প্রায় ১৩ লাখ ৪৪ হাজার। এখনও পর্যন্ত ১৫, ২৬৮ জন প্রাণ হারিয়েছেন। হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১২ লাখেরও বেশি করোনা আক্রান্ত। ডিসচার্জ রেট ৯১.৩২ শতাংশ। 

আরও পড়ুন : PHOTOS : ভ্যাকসিন নিলে করোনা হয়ে যাবে আরও ক্ষতিকারক? জানুন সত্যিটা

গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে, ৬৩, ৫১৮ জনের। এরমধ্যে করোনায় সংক্রমিত ১১ শতাংশেরও বেশি মানুষ। 

জেলাগুলির মধ্যে আক্রান্তের নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২,৪৪১ জন। মারা গিয়েছেন ৩৬ জন। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। সেখানে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ১,৭৩৫ ও ৪৪। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে সবথেকে বেশি আক্রান্ত দার্জিলিংয়ে। 

প্রসঙ্গত, সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, আগামী ১৫ জুন পর্যন্ত চলবে করোনার বিধিনিষেধ। ডাক্তারদের একাতংশের মতে, এই বিধিনিষেধের কারণে, সাধারণ মানুষ বাড়ি থেকে কম বের হচ্ছেন। এতেই কমছে করোনায় আক্রান্তের সংখ্যা। 

Advertisement