scorecardresearch
 

Cyclone Remal: রিমাল-এর জের, বাগডোগরা-কলকাতায় একের পর এক বিমান বাতিল

Cyclone Remal: আসছে রিমাল। বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপ পরিণত হল ভয়ানক ঘূর্ণিঝড়ে। রবিবার মধ্যরাতে এটি পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ার মধ্যবর্তী উপকূলে আঘাত হানতে পারে। আর সেই কারণে বিমান ও রেল পরিষেবা সাময়িকভাবে বন্ধ রাখা হবে।

Advertisement
রিমাল-এর জের, বাগডোগরা-কলকাতা একের পর এক বিমান বাতিল রিমাল-এর জের, বাগডোগরা-কলকাতা একের পর এক বিমান বাতিল
হাইলাইটস
  • আসছে রিমাল। বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপ পরিণত হল ভয়ানক ঘূর্ণিঝড়ে।
  • রবিবার মধ্যরাতে এটি পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ার মধ্যবর্তী উপকূলে আঘাত হানতে পারে।
  • সেই কারণে বিমান ও রেল পরিষেবা সাময়িকভাবে বন্ধ রাখা হবে।

Cyclone Remal: আসছে রিমাল। বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপ পরিণত হল ভয়ানক ঘূর্ণিঝড়ে। রবিবার মধ্যরাতে এটি পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ার মধ্যবর্তী উপকূলে আঘাত হানতে পারে। আর সেই কারণে এ রাজ্যের দক্ষিণবঙ্গ, ওড়িশা ও উপকূলবর্তী বিভিন্ন রাজ্যে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। একাধিক বিমান ও রেল পরিষেবা সাময়িকভাবে বন্ধ রাখা হবে। বেশ কিছু ট্রেন ঝড়ের কারণে সতর্কতা হিসাবে বাতিল করা হয়েছে। এ রাজ্যে উত্তরবঙ্গের একমাত্র বিমানবন্দর বাগডোগরাতেও একাধিক উড়ান বাতিল করা হয়েছে।

আবহাওয়া দফতরের সতর্কবার্তা পেয়ে এবং রিমালের গতিপ্রকৃতি বিশ্লেষণ করে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া সিদ্ধান্ত নিয়েছে রবিবার দুপুরের পর থেকে সমস্ত বিমান চলাচল বন্ধ রাখার। যার প্রভাব পড়তে চলেছে শিলিগুড়ি অর্থাৎ বাগডোগরাতেও। বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষের সহকারি জেনারেল ম্যানেজার সুভাষ বসাক জানিয়ে দিয়েছেন, রবিবার দুপুর ১২টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত দমদম-কলকাতা কোনও বিমান চলাচল করবে না। রিমালের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যে সময় বিমান চলাচল বন্ধ রাখার কথা বলা হয়েছে, সেই সময়ের মধ্যে ১০টি বিমান শিলিগুড়ি-কলকাতা যাতায়াত করার কথা ছিল। বিমান বাতিলের ঘোষণার ফলে সমস্যায় পড়তে হবে কয়েক হাজার যাত্রীকে। তবে তাদের জন্য কী বিকল্প বন্দোবস্ত করা হবে, তা নিয়ে এখনও কিছু জানা যায়নি।

আরও পড়ুন

ঘূর্ণিঝড় রিমালের সম্ভাব্য প্রভাবের কারণে রবিবার বিকেল থেকে ২১ ঘণ্টার জন্য ফ্লাইট পরিচালনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (AAI)-এর একজন মুখপাত্র PTI-কে জানিয়েছেন, আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ উভয় প্রকারের মোট ৩৯৪টি ফ্লাইট বাতিল করা হয়েছে। আজ বেলা ১২ থেকে সোমবার সকাল ৯ পর্যন্ত বন্ধ থাকবে কলকাতা বিমানবন্দর । ঘূর্ণিঝড়ের সতর্কতায় ২১ ঘণ্টা বন্ধ থাকবে উড়ান পরিষেবা। 

Advertisement

Advertisement