scorecardresearch
 

কুণালের বাড়িতে 'মধ্যস্থতা'? এবার রাজীবের 'ঘর ওয়াপসি' নিয়ে জল্পনা

গতকালই বিজেপি ছেড়ে সপুত্র তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়। তার ২৪ ঘণ্টার মধ্যেই তৃণমূল নেতা কুণাল ঘোষের সঙ্গে দেখা করলেন আর এক বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়।

Advertisement
রাজীব বন্দ্য়োপাধ্য়ায় রাজীব বন্দ্য়োপাধ্য়ায়
হাইলাইটস
  • তৃণমূল নেতা কুণাল ঘোষের সঙ্গে সাক্ষাৎ রাজীব বন্দ্যোপাধ্যায়ের
  • তাহলে কি এবার রাজীবও ফিরছেন তৃণমূলে?

গতকালই বিজেপি ছেড়ে স-পুত্র তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়। তার ২৪ ঘণ্টার মধ্যেই তৃণমূল নেতা কুণাল ঘোষের সঙ্গে দেখা করলেন আর এক বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। আগে থেকেই জল্পনা ছিল তৃণমূলে প্রত্যাবর্তন হতে পারে রাজীব বন্দ্যোপাধ্যায়ের। আজকের এই বৈঠকের পর সেই জল্পনা আরও বেড়ে গেল।  

আরও পড়ুন : 'ডাকাত-অশিক্ষিত-পাগল', মমতাকে আরও যা যা বলেছিলেন 'বিজেপির' মুকুল

আজ কুণাল ঘোষের বাড়িতে যান রাজীব বন্দ্যোপাধ্যায়। দুজনের মধ্যে প্রায় দেড় ঘণ্টা বৈঠক হয়। বৈঠক শেষে বাইরে এসে সাংবাদিকদের মুখোমুখি হন রাজীব। কুণাল ঘোষের সঙ্গে তাঁর কোনও রাজনৈতিক আলোচনা হয়নি, এই দাবি করে বলেন, 'আমার এক আত্মীয় এখানেই হাসপাতালে ভর্তি রয়েছে। তাঁকে দেখতে এসে কুণালদার সঙ্গে কথা বলে, দেখা করে গেলাম। কুণাল দার সঙ্গে আমার অনেকদিনের সম্পর্ক। এর আগেও একাধিকবার এই বাড়িতে এসেছি। তাই আজও একবার সৌজন্য সাক্ষাৎ সারলাম। এর বাইরে আর কোনও আলোচনা হয়নি। কোনও রাজনৈতিক কথা হয়নি।'

বেশ কয়েকদিন আগে ফেসবুকে বিজেপির সমালোচনা করেছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। সেই সুর আজও বজায় রাখেন তিনি। বলেন, 'কথায় কথায় রাষ্ট্রপতি শাসন জারি বা হিংসার কথা বললে বাংলার মানুষ তা মেনে নেবে না। আমি সবদলে থেকেই একথা বলেছি।' 

রাজীব বন্দ্যোপাধ্যায় কুণাল ঘোষের সঙ্গে দেখা করার বিষয়টিকে সৌজন্য সাক্ষাৎ বললেও রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর, যাঁরা বিজেপি- ছেড়ে তৃণমূলে ফিরতে চান সেই তালিকায় রয়েছেন রাজীবও। তবে তাঁকে নিয়ে ক্ষুব্ধ তৃণমূলেরই একাংশ। বিশেষ করে হাওড়ার সংখ্যাগরিষ্ঠ নেতা চাইছেন না রাজীবকে দলে ফেরানো হোক। 
 

Advertisement