scorecardresearch
 

Dengue Deaths In Bengal : গৃহবধূ ও শিশুর মৃত্যু ডেঙ্গিতে, একদিনেই রাজ্যে আক্রান্ত ৮০০ ছাড়াল

বিগত প্রায় মাস খানেক ধরেই রাজ্যে ঊর্ধ্বমুখী ডেঙ্গি আক্রান্তের গ্রাফ। শুধুমাত্র সোমবারই আটশোর বেশি মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন বলে খবর। এইভাবে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা শীঘ্রই ২০ হাজার ছুঁয়ে ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement
ডেঙ্গির মশা ডেঙ্গির মশা
হাইলাইটস
  • করোনার পর ডেঙ্গি আতঙ্ক
  • একদিনে জোড়া মৃত্যু রাজ্যে
  • লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা

সামনেই দুর্গাপুজো (Durga Puja 2022)। তার আগে ক্রমশই আতঙ্ক বাড়াচ্ছে ডেঙ্গি (Dengue)। এবার ডেঙ্গিতে মৃত্যু হল এক গৃহবধূ ও এক শিশুর। মৃত গৃহবধূর নাম মৌমিতা ভট্টাচার্য। তিনি জয়নগর-মজিলপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। অন্যদিকে বছর পাঁচেকের ওই মৃত শিশু সল্টলেকের (Salt Lake) বৈশাখী এলাকার বাসিন্দা ছিল বলে জানা যাচ্ছে।

জানা গিয়েছে, বছর খানেক আগে বিয়ে হয় মৌমিতা ভট্টাচার্যের। গত শনিবার ডেঙ্গি ধরা পড়ে তাঁর। এরপর তাঁকে সোনারপুরের (Sonarpur) একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই সোমবার মৃত্যু হয় মৌমিতার। অন্যদিকে শক সিনড্রোম নিয়ে ওই শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল বলে খবর। একদিনে ডেঙ্গিতে জোড়া মৃত্যুতে উদ্বিগ্ন স্বাস্থ্যমহল।

প্রসঙ্গত, বিগত প্রায় মাস খানেক ধরেই রাজ্যে ঊর্ধ্বমুখী ডেঙ্গি আক্রান্তের গ্রাফ। শুধুমাত্র সোমবারই আটশোর বেশি মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন বলে খবর। এইভাবে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা শীঘ্রই ২০ হাজার ছুঁয়ে ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে। রাজ্য স্বাস্থ্য দফতরের সোমবারের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় রাজ্যে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ৮৪০ জন। ডেঙ্গি পরীক্ষা হয়েছে ৭,৬৮২ জনের। ডেঙ্গিতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে ১২৯ জনকে। বর্তমানে ৫৪১ জন ডেঙ্গি আক্রান্ত রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানা যাচ্ছে।

ডেঙ্গির প্রকোপ নিয়ে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, "ডেঙ্গি কিছুটা উদ্বেগজনক। কলকাতা পুরসভা এবং রাজ্য সরকারের পক্ষ থেকে সচেতনতা প্রচার চালিয়ে যাচ্ছি। এরা দিনের বেলা জন্মায়। তবে সিঙ্গাপুর, ব্যাঙ্কক, সাউথ আফ্রিকার থেকে পরস্থিতি ভাল।" অন্যদিকে ডেঙ্গি মোকাবিলায় রাজ্য সরকারের পদক্ষেপ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছেন বিরোধীরা। 
 

আরও পড়ুনইন্ডিয়ান অয়েলে নিয়োগ, দেড় হাজারের ওপর ভ্যাকান্সি, রইল সব তথ্য

Advertisement

 

Advertisement