scorecardresearch
 

Bay of Bengal Depression: ফের ঘোর নিম্নচাপ, ঠিক কবে কোন জেলায় ভারী বৃষ্টি? বিস্তারিত

West Bengal Rain Forecast: কলকাতায় হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ অর্থাত্‍ সোমবার বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপটি। সপ্তাহ খানেক আগে যেমন টানা বৃষ্টি হল, তেমনই ফের দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

Advertisement
পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস
হাইলাইটস
  • ফের দুর্যোগ শুরু হচ্ছে
  • কবে কোন জেলায় কেমন বৃষ্টি?
  • উত্তরবঙ্গে কোথায় কেমন বৃষ্টির সম্ভাবনা?

West Bengal Rain Forecast: বাংলার একটা বড় অংশে প্লাবনে বানভাসি (West Bengal Flood)। লক্ষ লক্ষ মানুষ বন্যার কবলে। এহেন পরিস্থিতিতেই ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ (Depression Bay of Bengal)। যার নির্যাস, ফের প্রবল বৃষ্টি। একই সঙ্গে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ারও আশঙ্কা।  হাওয়া অফিসের পূর্বাভাস, বঙ্গোপসাগরের নিম্নচাপের জেরে বুধবার থেকেই গাঙ্গেয় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

ফের দুর্যোগ শুরু হচ্ছে

কলকাতায় হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ অর্থাত্‍ সোমবার বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপটি। সপ্তাহ খানেক আগে যেমন টানা বৃষ্টি হল, তেমনই ফের দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

কবে কোন জেলায় কেমন বৃষ্টি?

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ অর্থাত্‍ সোমবার বৃষ্টি হতে পারে ৯টি জেলায়। জেলাগুলি হল, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়ায়।

মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৪টি জেলায়। জেলাগুলি হল, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনা। বুধবার থেকে শুরু হতে পারে ভারী বৃষ্টি। বৃষ্টির দাপট চলবে বৃহস্পতিবারও । ওই দুদিন ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়ায়। 

উত্তরবঙ্গে কোথায় কেমন বৃষ্টির সম্ভাবনা?

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আজ ও মঙ্গলবার উত্তরবঙ্গে সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইবে। বুধ ও বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং ও আলিপুরদুয়ারে। 

Advertisement

Advertisement