scorecardresearch
 

Amit Shah: অমিত শাহর সভা ঘিরে সতর্কতা বীরভূমে, গাড়ি থেকে উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক 

আজ, শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জেলা সফর। তার একদিন আগে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় একটি গাড়ি থেকে মিলল প্রচুর বিস্ফোরক। স্থানীয়দের মতে, বুধবার থেকে বীরভূম জেলার অন্তর্গত গুসলারা বাইপাসের পাশে একটি ইটের ভাটার কাছে রাস্তার পাশে একটি স্করপিও গাড়ি পার্ক করা ছিল।

Advertisement
উদ্ধার হওয়া বিস্ফোরক। উদ্ধার হওয়া বিস্ফোরক।
হাইলাইটস
  • আজ, শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জেলা সফর।
  • তার একদিন আগে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় একটি গাড়ি থেকে মিলল প্রচুর বিস্ফোরক।

আজ, শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জেলা সফর। তার একদিন আগে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় একটি গাড়ি থেকে মিলল প্রচুর বিস্ফোরক। স্থানীয়দের মতে, বুধবার থেকে বীরভূম জেলার অন্তর্গত গুসলারা বাইপাসের পাশে একটি ইটের ভাটার কাছে রাস্তার পাশে একটি স্করপিও গাড়ি পার্ক করা ছিল। পরে কেউ গাড়িটির মালিকানা দাবি করতে এগিয়ে না আসলে স্থানীয়রা সন্দেহজনকভাবে গাড়িটি পার্ক করা অবস্থায় মুরারাই পুলিশকে জানায়।

ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয় এবং গাড়ি তল্লাশি করে দলটি ১৭টি বাক্স বের করে। প্রতিটিতে প্রায় ২০০টি জেলটিন স্টিক পাওয়া যায়। বিস্ফোরক নিষ্ক্রিয় করতে একটি বোমা স্কোয়াড দলকে ঘটনাস্থলে ডাকা হয়েছিল। পরে মুরারই পুলিশ গাড়িটি বাজেয়াপ্ত করে। বীরভূম পুলিশ তদন্ত শুরু করেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

গত বছরের জুলাই মাসে পশ্চিমবঙ্গের বিশেষ টাস্ক ফোর্স বীরভূম জেলার মহম্মদ বাজার এলাকায় একটি অভিযান চালায়। এবং একটি পিক-আপ ভ্যানকে আটক করা হয়। যাতে ৮১ হাজার ডেটোনেটর নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছিল। ঘটনায় প্রাথমিকভাবে তিনজনকে আটক করা হয়েছে। পুলিশ দাবি করেছিল যে দুর্বৃত্তরা একটি বিস্ফোরণের পরিকল্পনা করেছিল, কিন্তু তাঁরা তাদের পরিকল্পনা নস্যাৎ করে দেয়।

বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধারের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এনআইএ-কে তদন্ত করার নির্দেশ দেয়। তদন্তের দায়িত্ব নেওয়ার পরে, এনআইএ মামলায় মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে এবং কেন্দ্রীয় সংস্থার তদন্ত এখনও চলছে। এনআইএ পশ্চিমবঙ্গ পুলিশ আরও ৩,৪০০টি জেলটিন স্টিক উদ্ধারের বিষয়টি বিবেচনা করেছে।

আরও পড়ুন-পঞ্চায়েতে প্রার্থী হতে পারবেন না সিভিক ভলান্টিয়াররা, কেন?

 

Advertisement
TAGS:
Advertisement