scorecardresearch
 

করোনাকালে রক্তের আকাল, বিয়েবাড়িতে রক্তদান শিবিরের আয়োজন MLA-র

ভাইপোর বিয়ের প্রীতিভোজের খরচ কমিয়ে কোভিড বিধি মেনে রক্তদান শিবির করে এলাকায় দৃষ্টান্ত স্থাপন করলেন সোনামুখীর বিজেপি বিধায়ক (BJP MLA) দিবাকর ঘরামী। মঙ্গলবার সকাল থেকেই সোনামুখীর কুরুমপুর গ্রামের ঘরামী পরিবারে বিয়ের নানান আচার অনুষ্ঠান পালনের পাশাপাশি রক্তদান শিবির ঘিরেও দেখা গেল সাজো সাজো রব।

Advertisement
বিয়েবাড়িতে রক্তদান শিবির বিয়েবাড়িতে রক্তদান শিবির
হাইলাইটস
  • অভিনব বিয়ের অনুষ্ঠান
  • প্রীতিভোজের পরিবর্তে রক্তদান শিবিরের আয়োজন
  • উদ্যোক্তা সোনামুখীর বিজেপি বিধায়ক

এ এক অন্য বিয়ের অনুষ্ঠান। করোনা পরিস্থিতিতে প্রীতিভোজ না করে, রক্তদান শিবিরের মাধ্যমেই সম্পন্ন হল বিয়েবাড়ি। নিজের ভাইপোর বিয়েতে অভিনব এই উদ্যোগ নিলেন বাঁকুড়ার (Bankura) সোনামুখী বিধানসভার বিধায়ক দিবাকর ঘরামী (Dibakar Gharami)।

ভাইপোর বিয়ের প্রীতিভোজের খরচ কমিয়ে কোভিড বিধি মেনে রক্তদান শিবির করে এলাকায় দৃষ্টান্ত স্থাপন করলেন সোনামুখীর বিজেপি বিধায়ক (BJP MLA) দিবাকর ঘরামী। মঙ্গলবার সকাল থেকেই সোনামুখীর কুরুমপুর গ্রামের ঘরামী পরিবারে বিয়ের নানান আচার অনুষ্ঠান পালনের পাশাপাশি রক্তদান শিবির ঘিরেও দেখা গেল সাজো সাজো রব। রক্তদাতাদের তালিকায়, আত্মীয় পরিজন, পাড়া প্রতিবেশীর পাশাপাশি ছিলেন স্বয়ং বিধায়কও। প্রত্যেক রক্তদাতার হাতে একটি করে চারা গাছ তুলে দেওয়া হয় রক্তদান শিবিরের আয়োজক ঘরামী পরিবারের পক্ষ থেকে।

প্রসঙ্গত, সোমবার গোধূলী লগ্নে সাতপাকে বাঁধা পড়েন বিধায়ক দিবাকর ঘরামীর ভাইপো সৌরভ ও ইলামবাজারের বাসিন্দা মীরা। আজ মঙ্গলবার শ্বশুর বাড়িতে প্রথমবার পা রেখেই অভিভূত নববধূ। তাঁর জন্য এমন চমক অপেক্ষা করছে, ভাবতেও পারেননি তিনি। অভিনব এই আয়োজন দেখে নববধূ মীরা জানান, বিষয়টি তাঁর খুবই ভালো লেগেছে। তাঁর শ্বশুর বাড়ির মানুষেরা যে উদ্যোগ নিয়েছেন তা যথেষ্ট প্রশংসনীয় বলেও জানান তিনি।

এদিকে ভাইপোর বিয়েতে রক্তদান শিবিরের প্রধান আয়োজক বিধায়ক দিবাকর ঘরামী বলেন, করোনা আবহে ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের সংকট তৈরি হয়েছে। তাই প্রীতিভোজের অনুষ্ঠান বন্ধ রেখে তাঁরা রক্তদান শিবিরের আয়োজন করেছেন। অন্যদিকে ভোজ বাদ যাওয়ার আক্ষেপ নেই গ্রামবাসীদেরও। কারণ এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তাঁরাও। 

 

Advertisement