scorecardresearch
 

Digha Train: রাতে ট্রেন চেপে কাকভোরে দিঘা, রেলের স্পেশাল ট্রেন

শুক্রবার দক্ষিণ পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, প্রচুর মানুষ এই সময়ে দিঘা যেতে চাইছেন। ট্রেনের টিকিটের চাহিদাও বেশি থাকে।

Advertisement
 রাতে ট্রেন চেপে কাকভোরে দিঘা, স্পেশাল ট্রেন দিচ্ছে রেল রাতে ট্রেন চেপে কাকভোরে দিঘা, স্পেশাল ট্রেন দিচ্ছে রেল
হাইলাইটস
  • সাঁতরাগাছি ও দিঘার মধ্যে দু জোড়া বিশেষ ট্রেন চলবে
  • এই স্পেশাল ট্রেন উলুবেড়িয়া, বাগনান, মেচেদা, তমলুক, দেশপ্রাণ এবং কাঁথিতে থামবে

ভ্রমণপ্রিয় বাঙালির কাছে দিঘা বরাবরই পছন্দের গন্তব্য়। হুট করেই দিঘা চলে যাওয়া যায় এক-দুদিন ছুটি পেলেই। কিন্তু দিঘায় যাওয়ার ট্রেন শুধুমাত্র ভোরবেলা কিংবা সকালেই মেলে। রাতে কোনও ট্রেন ছিল না। এবার সেই আক্ষেপ মিটতে চলেছে। দিঘা যাওয়ার জন্য দু জোড়া স্পেশাল ট্রেন চালাবে রেল।

শুক্রবার দক্ষিণ পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, প্রচুর মানুষ এই সময়ে দিঘা যেতে চাইছেন। ট্রেনের টিকিটের চাহিদাও বেশি থাকে। যাত্রীদের কথা মাথায় রেখে তাই সাঁতরাগাছি ও দিঘার মধ্যে দু জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ট্রেনের টাইম

আরও পড়ুন

সাঁতরাগাছি-দিঘা স্পেশাল সাঁতরাগাছি থেকে ১৯ অগাস্ট ও ২৬ অগাস্ট রাত ১১টা ৪৫ মিনিটে ছেড়ে যাবে এবং ভোর সাড়ে তিনটেয় দিঘা পৌঁছবে। ফেরার পথে দিঘা-সাঁতরাগাছি স্পেশাল ২০ ও এবং ২৭ অগাস্ট তারিখে সকাল ৮টায় দিঘা থেকে ছাড়বে। দুপুর ১২টা ১০ মিনিটে সাঁতরাগাছি পৌঁছবে। বিশেষ ট্রেনটিতে দুটি এসি-৩ টায়ার, দশটি স্লিপার ক্লাস এবং দুটি সাধারণ দ্বিতীয় শ্রেণির কোচ থাকবে।

কোথায় কোথায় থামবে

যাত্রাপথে এই স্পেশাল ট্রেন উলুবেড়িয়া, বাগনান, মেচেদা, তমলুক, দেশপ্রাণ এবং কাঁথিতে থামবে। তার পরে দিঘায় থামবে এই ট্রেন। অর্থাৎ কেউ ১৯ অগাস্ট বা ২৬ অগাস্ট শনিবার রাতের ট্রেন ধরে ভোরে দিঘা পৌঁছে যেতে পারবেন। রবিবার ছুটি কাটিয়ে বিকেলে আবার ফিরে আসতে পারবেন। এই সময়ে দিঘায় যাওয়ার ট্রেনের টিকিটের চাহিদা তুঙ্গে থাকে। ফলে ভ্রমণপ্রিয় বাঙালির অনেক উপকার হবে বলেই মনে করা হচ্ছে।

TAGS:
Advertisement