scorecardresearch
 
 

রোগীমৃত্যুতে পাণ্ডুয়ায় চিকিৎসকে মারধর, পালটা কর্মবিরতি ডাক্তার-নার্সদের

সোমবার পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে শেখ ইসমাইল নামে এক যুবকের মৃত্যু হয়। অভিযোগ, এরপরেই হাসপাতাল গিয়ে তাণ্ডব চালায় মৃতের পরিবার পরিজন ও আত্মীয়রা। ব্যাপক মারধর করা হয় ডিউটিতে থাকা শিবশঙ্কর রায় নামে এক চিকিৎসককে। এরপরেই এই হামলার প্রতিবাদে কর্মবিরতির সিদ্ধান্ত নেন হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। 

পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতাল পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতাল
হাইলাইটস
  • রোগীর মৃত্যুতে হাসপাতালে তাণ্ডব
  • কর্মরত চিকিৎসককে ব্যাপক মারধর
  • প্রতিবাদে হাসপাতালে কর্মবিরতি

রোগী মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালে তাণ্ডব মৃতের পরিবারের লোকজন ও আত্মীয়দের। চিকিৎসককেও মারধরের অভিযোগ। প্রতিবাদে কর্মবিরতিতে হাসপাতালের চিকিৎসক ও নার্সরা। ঘটনাটি পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে (Pandua Rural Hospital)। দোষীদের গ্রেফতার ও নিরাপত্তার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন হাসপাতালের চিকিৎসক ও নার্সরা। এদিকে এই ঘটনার জেরে ব্যাপক সমস্যায় পড়তে হচ্ছে বলে অভিযোগ রোগীদের। 

জানা গিয়েছে সোমবার পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে শেখ ইসমাইল নামে এক যুবকের মৃত্যু হয়। অভিযোগ, এরপরেই হাসপাতাল গিয়ে তাণ্ডব চালায় মৃতের পরিবার পরিজন ও আত্মীয়রা। ব্যাপক মারধর করা হয় ডিউটিতে থাকা শিবশঙ্কর রায় নামে এক চিকিৎসককে। এরপরেই এই হামলার প্রতিবাদে কর্মবিরতির সিদ্ধান্ত নেন হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। 

এদিকে ঘটনার পর ২৪ ঘণ্টা কেটে গেলেও এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি বলেই আন্দোলনকারী চিকিৎসক ও নার্সদের। এক্ষেত্রে হামলার ঘটনায় যুক্ত ব্যক্তিদের দ্রুত গ্রেফতাদের দাবি জানাচ্ছেন তাঁরা। একইসঙ্গে নিরাপত্তার দাবিও জানানো হয়েছে তাঁদের তরফে। নিরাপত্তার জন্য হাসপাতালে পুলিশ ক্যাম্প বসানোরও দাবি জানান চিকিৎসক-নার্সরা। 

হাসপাতালের এক কর্মী জানাচ্ছেন, ওপিডি ও সমস্ত অস্ত্রোপচার বন্ধ রয়েছে। চালু রয়েছে শুধুমাত্র জরুরি বিভাগ। এদিকে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এই আন্দোলনের জেরে হাসপাতালের চিকিৎসা পরিষেবা ব্যহত হচ্ছে বলে পালটা অভিযোগ উঠছে। সমস্যায় পড়তে হচ্ছে বলে জানাচ্ছেন হাসপাতালের অন্যান্য রোগী ও তাঁদের আত্মীয়রা।